আন্তর্জাতিকনিউজ

কীভাবে করোনার মৃত্যুমুখ থেকে বেঁচে ফিরেছেন, জানালেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

×
Advertisement

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন করোনা যুদ্ধে জয়ী হয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন কিন্তু চিকিৎসাধীন অবস্থায় কেমন ছিলেন তিনি সে সম্পর্কে জানিয়ে তিনি বলেছেন মৃত্যুমুখ থেকে বেঁচে ফিরেছেন তিনি, চিকিৎসকরা ব্যবস্থা নিয়ে ফেলেছিলেন তাঁর মৃত্যু ঘোষণা করার ব্যাপারেও। তিনি বলেন সেই সময়টা কঠিন ছিল, আর চিকিৎসকরা তৈরি ছিলেন যেকোনও কঠিন পরিস্থিতি লড়াইয়ের জন্য, চিকিৎসকের ব্যবস্থা ছিল ‘স্তালিনের মৃত্যুকালীন’ অবস্থা মতো।

Advertisement

বিশ্বজুড়ে পরিচিত বরিস জনসন এক বিশিষ্ট ব্যক্তি। তাঁর শারীরিক অসুস্থতা যে কঠিন পরিস্থিতি সৃষ্টি করবে সেই ভাবনায় শঙ্কিত ছিল সকলে, তিনি এক সপ্তাহ আইসোলেশনে ছিলেন তারপর ৫ এপ্রিল তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে কিন্তু টানা কয়েকদিন তার অবস্থার কোনো উন্নতি ঘটে নি। তিনদিন তাকে অক্সিজেন দেওয়া হয়, রাখা হয় ভেন্টিলেশনে। কঠিন পরিস্থিতির কাছে হার না মেনে লড়াই চালিয়ে গেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। তার সবসময় মনে হয়েছিল তিনি সুস্থ হয়ে যাবেন, কখনো মনে হয়নি তিনি মরে যাবেন।

অবশেষে ১২ এপ্রিল করোনাকে হারিয়ে জয়ী হন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। সুস্থ হয়ে কাজে যোগ দেন তিনি, সেইসময় পান সুখবর, আর সেই সুখবরটি হল তাঁর স্ত্রী জন্ম দেন এক পুত্র সন্তানের। তার স্ত্রী চিকিৎসক দের ধন্যবাদ জানিয়ে বলেন হার্ট অ্যান্ড প্রাইস সেভড বরিস৷ তারা সন্তানের নাম দিয়েছেন দুই চিকিৎসক নিক প্রাইস ও নিক হার্টের নামে।

Advertisement

জীবন ফিরে পাওয়ায় বারবার তিনি চিকিৎসকদের ধন্যবাদ জানিয়েছেন। তিনি জানিয়েছেন চিকিৎসক দের কারনেই তিনি বাঁচার উৎসাহ পেয়েছেন।  তাঁর দেশ যেন করোনা মুক্ত হয়ে যায় সেই আশায় আশাবাদী তিনি।

Related Articles

Back to top button