×
টেক বার্তা

Honda ভারতের মার্কেটে নিয়ে আসতে চলেছে তিনটি নতুন হাইটেক স্কুটার, গ্রাহকদের লম্বা লাইন পরবে

ইতিমধ্যেই চীন এবং দক্ষিণ এশিয়ার মার্কেটে এই সমস্ত স্কুটার দারুন পারফরম্যান্স করতে শুরু করেছে

Advertisement

আর কিছুদিনের মধ্যেই হোন্ডা কোম্পানি বাজারে নিয়ে আসতে চলেছে তাদের একেবারে নতুন তিন তিনটি স্কুটার। এর মধ্যে রয়েছে হণ্ডা ইউ-গো, হোন্ডা ভেরিও ১৬০ এবং হণ্ডা এডিভি ৩৫০। এই তিনটি স্কুটার ইতিমধ্যেই পেটেন্ট করানো হয়ে গিয়েছে হোন্ডা কোম্পানির তরফ থেকে। এরমধ্যে ইউ-গো একটি ইলেকট্রিক স্কুটার। এই স্কুলটি তৈরি করছে হোন্ডা মটরস জাপান এবং গুয়াঞ্জি মোটরস গ্রুপ। অন্যদিকে, ADV350 হতে চলেছে একটি ম্যাক্সি স্কুটার এবং এটি সরাসরি টার্গেট করছে BMW C400 GT স্কুটারকে। এছাড়া VARIO 160 এর সরাসরি টক্কর হবে APRILIA SXR 160 এবং YAMAHA AEROX 155 এর সঙ্গে।

Advertisement

HONDA U-GO

চীনের মার্কেটে ইতিমধ্যেই U-GO ইলেকট্রিক স্কুটার এর দুটি ভেরিয়েন্ট অর্থাৎ স্ট্যান্ডার্ড এবং লাইট লঞ্চ হয়ে গিয়েছে। এর স্ট্যান্ডার্ড মডেলে কম্পানি ১২০০ ওয়াট মোটর ব্যবহার করেছে। অন্যদিকে লাইট মডেলে ব্যবহার করা হয়েছে ৮০০ ওয়াট মোটর। এই দুটি মডেলে ১.৪৪ কিলোওয়াট ঘন্টা ক্যাপাসিটি যুক্ত ৪৮ ভোল্ট এবং ৩০ অ্যাম্পিয়ার ঘন্টা ক্ষমতা বিশিষ্ট লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক দেওয়া হয়েছে। স্ট্যান্ডার্ড মডেল ১.৮ কিলোওয়াট সর্বাধিক পাওয়ার জেনারেট করতে পারে। অন্যদিকে লাইট মডেল ১.২ কিলোওয়াট সর্বাধিক পাওয়ার জেনারেট করতে পারে। এই টপ মডেলের সর্বাধিক স্পিড হতে চলেছে ৫৩ কিলোমিটার প্রতি ঘন্টা এবং লাইট মডেলের সর্বাধিক স্পিড ৪৩ কিলোমিটার প্রতি ঘন্টা।

Advertisement

হোন্ডার এই নতুন ইলেকট্রিক স্কুটার ৮৫ হাজার টাকার কাছাকাছি দামে আসবে। ভারতীয় বাজারে ওলা, ইথার, ওকিনাওয়া এর মতো একাধিক কোম্পানির সঙ্গে মোকাবিলা করবে এই নতুন ইলেকট্রিক স্কুটার। পাশাপাশি হোন্ডার এই নতুন ইলেকট্রিক স্কুটারে আপনারা পেয়ে যাবেন দুর্দান্ত ব্যাটারি। এই কারণে, এই ইলেকট্রিক স্কুটারে আপনার হিটিং প্রবলেম হবেনা।

HONDA ADV 350

2021 EICMA অনুষ্ঠানে প্রথমবারের জন্য পেশ করা হয়েছিল HONDA ADV 350 স্কুটারকে। গ্লোবাল মার্কেটে বিক্রি করার জন্য এই মুহূর্তে খুব কম ইউনিট উপলব্ধ রয়েছে এই ম্যাক্সি স্কুটারের। এতে আপনারা পেয়ে যাবেন একটি রাগড ডিজাইন, ডুয়াল হেডল্যাম্প সেটআপ, স্টেপ আপ সিট, অ্যাডজাস্টেবল উইন্ড স্ক্রীন, আপসেপট একজস্ট। এই নতুন ম্যাক্সি স্কুটারে আপনাদের জন্য দেওয়া হয়েছে ৩৩০ সিসি লিকুইড কুল SOHC মোটর। ২৯ পিএস টপ পাওয়ার এবং ৩১.৫ ন্যানোমিটার সর্বাধিক টরক জেনারেট করতে পারে এই স্কুটারটি। এই স্কুটারের সর্বাধিক রেঞ্জ ২৯.৪ কিলোমিটার প্রতি লিটার।

VARIO 160

সাউথইস্ট এশিয়ান মার্কেটে ইতিমধ্যেই এই VARIO স্কুটারের ১২৫ সিসি ও ১৬০ সিসি দুটি ভেরিয়েন্ট লঞ্চ করে দেওয়া হয়েছে। তবে ভারতে আসবে শুধুমাত্র ১৬০ সিসি ইঞ্জিনবিশিষ্ট ভেরিয়েন্ট। এই স্কুটারের লিকুইড কুল মোটর ১৩.৮ ন্যানোমিটার টর্ক জেনারেট করতে পারে এবং সর্বাধিক পাওয়ার দিতে পারে ১৫.৩ পিএস। সাসপেনশন ডিউটি সামলানোর জন্য এই স্কুটার এর সামনে টেলিস্কোপিক ফর্ক দেওয়া হয়েছে এবং পিছনে রয়েছে মোনোশক ইউনিট। এই স্কুটারে সিঙ্গেল ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। এছাড়া রয়েছে এলইডি হেডল্যাম্প, এলইডি ডিআরএল, এলইডি টার্ন ইন্ডিকেটর, এলইডি টেললাইট এবং আরো অনেক স্মার্ট ফিচার।

Related Articles

Back to top button