×
নিউজরাজ্য

ফের বঙ্গোপসাগরে নিম্নচাপের ভ্রূকুটি, রাজ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা

Advertisement

জ্যৈষ্ঠের গরমে নাজেহাল বঙ্গবাসী। প্রতিদিনই আকাশ মেঘলা হলেও সেভাবে বৃষ্টির দেখা মিলছে না। ফের আজ বিক্ষিপ্ত ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গে আবার ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। দক্ষিণা বাতাসের মধ্যে দিয়ে প্রচুর পরিমাণে জলীয় বাস্প রাজ্যে ঢুকছে। যার ফলে আদ্রতা বাড়বে, আর অস্বস্তিও বাড়বে। আজ কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকলেও বেলার দিকে রোদের দাপট বেড়েছে । বিকেলের পর থেকে হালকা ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী ৪৮ ঘন্টায় দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতে বিক্ষিপ্তভাবে ঝড়-বৃষ্টির সম্ভাবনা আছে। আগামী সপ্তাহ থেকে বৃষ্টির পরিমান আরও বাড়বে। আবার আগামীকালের মধ্যে উত্তরবঙ্গের আলিপুরদুয়ার ও কোচবিহারে বৃষ্টির পরিমাণ বৃদ্ধি পাবে। এদিকে বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে মঙ্গলবার থেকে বৃষ্টির পরিমান বাড়বে ওড়িশাতে। বাংলাতেও এর প্রভাব পড়তে পারে।

তবে মধ্য ও পূর্ব ভারতের রাজ্যগুলিতে তাপমাত্রা ২-৪ ডিগ্রি বাড়তে পারে। এদিকে দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগর ও পশ্চিম মধ্য বঙ্গোপসাগরের মধ্যে দিয়ে অতিক্রম করতে পারে। আর একটা ভাগ ইতিমধ্যেই মধ্য আরবসাগর এবং কর্ণাটক, তামিলনাড়ু, পন্ডিচেরির কিছু অংশে প্রবেশ করেছে। এই রাজ্যগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে।

Advertisement

Related Articles

Back to top button