×
দেশনিউজ

মাস্ক না পরে রাস্তায় বেরোলেই অভিনব শাস্তি গুজরাট হাইকোর্টের

Advertisement

গুজরাট: দেশে করোনা পরিস্থিতি দিন দিন অবনতির দিকে এগোচ্ছে। মহারাষ্ট্রে পুনরায় লকডাউন ঘোষণা করা হয়েছে। আংশিক লোকজন রয়েছে দিল্লিতে। এর পাশাপাশি করোনায় অবস্থা আশঙ্কাজনক গুজরাটেও। এর কারণ হিসেবে উঠে আসছে সাধারণ মানুষের উদাসীনতা। দিনের পর দিন মাস্ক না পরে ঘুরে বেড়াচ্ছে রাজ্যের বহু মানুষ। এমনকি সামাজিক দূরত্ববিধিকে কার্যত সিকেয় তুলে দিয়ে রাস্তায় চলাফেরা করা হচ্ছে। আর মানুষের উদাসীনতাকে রুখতে বা বলা ভাল করোনা পরিস্থিতিমাস্ক না পরে রাস্তায় বেরোলেই অভিনব শাস্তি গুজরাট হাইকোর্টের নিয়ন্ত্রণ করতে এক অভিনব নিদান দিয়েছে গুজরাট হাইকোর্ট। বলা হয়েছে, মাস্ক না পরে রাস্তায় বেরোলেই দেওয়া হবে এই চরম শাস্তি।

Advertisement

কী সেই শাস্তি? জানা গিয়েছে, মাস্ক না পড়ে যদি কেউ রাস্তায় বের হয় এবং সে পুলিশের হাতে ধরা পড়ে, তাহলে তাকে শাস্তি স্বরূপ কোভিড কেয়ার সেন্টারে রোগীদের সেবা করার কাজ করতে হবে। মাস্ক না পরে জনসমক্ষে এলেই অন্তত পাঁচদিন ৪ থেকে ৬ ঘণ্টা করে এই সেবার কাজ করতে হবে। গুজরাটে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা মোট ২,১১,২৫৭ জন। গত ২৪ ঘণ্টায় মোদী রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছে ১৪৭৭ জন। সেখানে মানুষের এত উদাসীনতা দেখে কার্যত ক্ষুব্ধ গুজরাট হাইকোর্টের বিচারপতিরা। তাই এই অভিনব শাস্তির কথা ভাবা হয়েছে।

আশা করা যাচ্ছে, এই শাস্তির প্রকোপে পড়ার ভয়ে মানুষ অন্তত সচেতন হয়ে মাস্ক পরে রাস্তায় এবার থেকে বেরোবে। আগামী দিনে এই কঠোর শাস্তি কতটা গুজরাটের মানুষকে সচেতন করে, এখন সেটাই দেখার।

Advertisement

Related Articles

Back to top button