×
ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

LIC গ্রাহকদের জন্য সুখবর, লকডাউনে মিলছে ৪টি বিশেষ সুবিধা

Advertisement

জীবন বীমা বলতে আমাদের প্রথমেই যে নামটি মনে আসে তা হলো LIC. LIC এর অনেকগুলি জনপ্রিয় পলিসির মধ্যে একটি হলো মাইক্রো ইনস্যুরেন্স প্ল্যান। সাধারণ মধ্যবিত্ত এবং নিম্ন মধ্যবিত্ত মানুষের জন্য এই প্ল্যানটি খুবই কার্যকরী একটি প্ল্যান। এই প্ল্যানটিতে আর্থিক সুরক্ষার পাশাপাশি সেভিংসও হয়। পলিসি হোল্ডার মারা যাওয়ার পর যেমন আর্থিক সাহায্য করা হবে তেমনই পলিসি ম্যাচিউর হওয়ার পর একসঙ্গে অনেকটাই টাকা পাওয়া যাবে এই প্ল্যানে। কিছু বিশেষ সুবিধাও আছে এই পলিসিতে। জানুন বিস্তারিত।

Advertisement

১. এই ইন্স্যুরেন্সে ৫০,০০০ টাকা থেকে দুই লক্ষ টাকার বীমা পাওয়া যাবে। তিন বছর প্রিমিয়াম দেওয়ার পর পলিসি হোল্ডার লোন নেওয়ার সুবিধাও পাবে।

২. ১৮ থেকে ৫৫ বছর বয়সী যেকোনো ব্যক্তি এই প্ল্যান নিতে পারবে। কোনো মেডিক্যাল পরীক্ষার দরকার পড়বেনা। কেউ তিন বছর প্রিমিয়াম দেওয়ার পর তারপর না দিতে পারলে, আরও ৬ মাস বীমার সুবিধা পাওয়া যাবে। পাঁচ বছরের জন্য প্রিমিয়াম দিলে ২ বছরের বীমার সুবিধা পাওয়া যাবে।

Advertisement

৩. ১৫ বছরের প্ল্যান নিলে প্রতি হাজার টাকার জন্য একজন ১৮ বছরের ব্যক্তিকে ৫১.৫ টাকা প্রিমিয়াম দিতে হবে, ২৫ বছরের ব্যক্তিকে ৫১.৬০ টাকা এবং ৩৫ বছরের কোনো ব্যক্তিকে ৫২.২০ টাকা প্রিমিয়াম দিতে হবে। ১০ বছরের প্ল্যান নিলে বয়স ভেদে এই টাকার পরিমাণ ৮৫.৪৫-৯১.৯ টাকা হবে।

৪. এই ইন্স্যুরেন্সের পলিসি টার্ম ১০ থেকে ১৫ বছর পর্যন্ত হতে পারে। প্রিমিয়াম দেওয়া যাবে বার্ষিক, ছয়মাস অন্তর, তিনমাস অন্তর এবং মাসে মাসে। অ্যাক্সিডেন্টাল রাইডের সুবিধা পাওয়া যাবে এই পলিসিতে, তবে তারজন্য আলাদা ভাবে প্রিমিয়াম দিতে হবে।

Related Articles

Back to top button