×
ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

চলতি সপ্তাহে এক ধাক্কায় অনেকটা সস্তা সোনা, বর্তমানে কত করে বিকোচ্ছে হলুদ ধাতু?

দীপাবলীর সময় সোনার দাম এখনকার থেকে অনেকটা বেশি হয়ে যেতে পারে বলে মতামত বিশেষজ্ঞদের

Advertisement

চলতি সপ্তাহে এক ধাক্কায় অনেকটা কমলেও ভারতীয় বাজারে সোনার দাম। শুক্রবার এমসিএক্স সূচকে ১০ গ্রাম সোনার দাম ১০৮ টাকা কমে হয়েছে ৪৭ হাজার ৫২৬ টাকা। এই কারণে বিশেষজ্ঞরা মনে করছেন এটা সোনা কেনার সবথেকে ভালো সময় কারণ এখন এই ধাতুর দাম সবথেকে কম রয়েছে। বিশেষজ্ঞরা মনে করছেন এই দাম আগামী কয়েকদিনের আরো একটু কমে যাওয়ার সম্ভাবনা থাকছে।

Advertisement

কিন্তু তাদের ধারণা আগামী অক্টোবর নভেম্বর মাসে অর্থাৎ কালিপুজোর সময় কিন্তু এই দাম আবার বৃদ্ধি পাবে। যদি তাদের ধারনা সঠিক হয় তাহলে সেই সময় ১০ গ্রাম সোনার দাম হবে ৫২ হাজার ৫০০ টাকার কাছাকাছি। বর্তমানে বেশ কয়েকটি দেশে করোনা ভাইরাসের সংক্রমণ আবারো বৃদ্ধি পাওয়ার ফলে সোনার দাম ধীরে ধীরে কমতে শুরু করেছে। এই সময় যদি আপনি নিজের জন্য কিছু সোনার গয়না কিনে নিতে চান তাহলে কিনতে পারেন। বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় করোনাভাইরাস আবারও মাথাচাড়া দিয়ে উঠতে শুরু করেছে। সেইসঙ্গে বিশ্বে মুদ্রাস্ফীতির হার ধীরে ধীরে বাড়ছে। তাই এই পরিস্থিতিতে সোনার দাম ধীরে ধীরে পড়তে শুরু করেছে।

কিন্তু এই পতন যে খুব একটা বেশি দিন চলবে না সেটাও জানাচ্ছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন আগামী দীপাবলীর মধ্যে ৫০ হাজারের গন্ডি পেরিয়ে যাবে ১০ গ্রাম সোনার দাম। বিশেষজ্ঞরা মনে করছেন, আরো কয়েকদিন এরকম ভাবেই সোনার দাম নিচের দিকে নামতে থাকবে। তাই এই সময় যদি আপনারা হলুদ ধাতু ক্রয় করতে চান তাহলে হিসাব বুঝে বিবেচনা করে নিতে পারেন।

Advertisement

তার সঙ্গে জানা যাচ্ছে, বর্তমানে ১০ গ্রাম সোনা ৪৮ হাজার ৫০০ টাকায় বাধা পাচ্ছে। যদি এই বাধা পেরিয়ে যায় তাহলেই এক ধাক্কায় দাম পৌঁছে যাবে ৫২ হাজার এর উপরে। তাই এই সময় যখন সোনার দাম মোটামুটি নিম্নমুখী, তখন যদি আপনার সোনা ক্রয় করতে চান তাহলে সবথেকে ভালো সিদ্ধান্ত হবে।

Related Articles

Back to top button