নিউজদেশব্যবসা-বানিজ্য ও অর্থনীতিরাজ্য

Gold Price: সোনার দামে ব্যাপক পতন, এত সস্তায় পাওয়া সোনার গয়না, জানুন সর্বশেষ রেট

খুব শীঘ্রই সোনার দাম ৬৫ হাজার এবং রুপোর দাম ৮০ হাজারের স্তরে পৌঁছে যাবে

×
Advertisement

গোটা মার্চ মাস জুড়ে সোনা ও রুপোর দামের উত্থান পতন লেগেই রয়েছে। এমনকি এই মাসে রেকর্ড উচ্চতায় পৌঁছেছিল মহামূল্যবান হলুদ ধাতু। তবে মাসের একদম শেষের দিকে যারা সোনা কিনতে চাইছেন তাদের জন্য রয়েছে সুখবর। বারবার দাম বৃদ্ধির পর আজ কিছুটা সস্তায় বিকোচ্ছে সোনা ও রুপা। আজ মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে দাম কমেছে সোনার। আপনাদের জানিয়ে রাখি বেশ কিছুদিন ধরে সোনার দাম প্রতি ১০ গ্রামে ৬০ হাজার টাকা এবং রুপোর দাম প্রতি ১ কেজিতে ৭১ হাজার টাকার গণ্ডি পেরিয়ে গিয়েছিল। আজ দাম কমার পর কততে বিক্রি হচ্ছে সোনা ও রূপো? জানতে এই প্রতিবেদনটি অবশ্যই সম্পূর্ণ পড়ুন।

Advertisements
Advertisement

আজ শুক্রবার মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে সোনার দাম ০.১২ শতাংশের সামান্য পতনের সাথে ৫৯,৮২৬ টাকা প্রতি ১০ গ্রাম পর্যায়ে পৌঁছেছে। অন্যদিকে, রূপার দামও ০.২২ শতাংশ হ্রাস পেয়ে প্রতি কেজি ৭১,৬১৮ টাকায় লেনদেন হচ্ছে। আন্তর্জাতিক বাজারে সোনার দাম আউন্স প্রতি ২ হাজার ডলারে লেনদেন হচ্ছে। এর পাশাপাশি বিশ্ববাজারে বেড়েছে রূপার দাম। তবে দাম সামান্য কমলেও বিশেষজ্ঞদের মতে খুব শীঘ্রই সোনার দাম ৬৫ হাজার এবং রুপোর দাম ৮০ হাজারের স্তরে পৌঁছে যাবে।

Advertisements

প্রসঙ্গত উল্লেখ্য, আপনি যদি ঘরে বসে সোনার দাম চেক করতে চান তাহলে একটি ফোন নাম্বারে মিসকল বা মেসেজ করলেই সমস্ত তথ্য জেনে নিতে পারবেন। ইন্ডিয়ান বুলিয়ন এন্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশনের মতে আপনি ৮৯৫৫৬৬৪৪৩৩ নম্বরে মিসকল করলে দাম চেক করতে পারবেন। এছাড়া ওই নম্বরে মেসেজ করলেও আপনাকে মেসেজে সমস্ত দাম জানিয়ে দেওয়া হবে।

Advertisements
Advertisement

Related Articles

Back to top button