×
জীবনযাপন

সৌভাগ্য ফেরাতে প্রতিদিন সকালে উঠে এই মন্ত্র পাঠ করুন

Advertisement

শ্রেয়া চ্যাটার্জি – অনেকেই সকালবেলা ঘুম থেকে উঠে যোগাভ্যাস করেন। শরীরের সাথে সাথে মনকেও সুদ্ধ করা একান্ত প্রয়োজন। তাই প্রতিদিন ঘুম থেকে উঠে মনকে শুদ্ধ করার জন্য আপনাকে কিছু সময় ব্যয় করতে হবে। তবে এই সময় খরচ আপনার বিফলে যাবেনা। এই সময় খরচ করলে সুখ-স্বাচ্ছন্দ্যের ভরে উঠবে আপনার জীবন। শারীরিক এবং মানসিকভাবে অসুস্থ এবং তরতাজা থাকবেন। বর্তমানে আমরা ভীষণ ব্যস্ত তাই একটু সময় বের করাও বড় কঠিন হয়ে দাঁড়ায়। কিন্তু যদি সকালে সামান্য সময় বের করে ঈশ্বরের নাম সাধনা করা যায় তবে হাতেনাতে ফল মিলবে।

Advertisement

আজ রবিবার, দিন হিসাবে আজ সূর্য দেবতার দিন। শুধু রবিবার নয়, প্রতিদিন চাইলে এই মন্ত্র জপ করতে পারেন। প্রতিদিন সকালে উঠে সূর্য দেবতার দর্শন করুন এবং আপনার দিনটিকে আরো শুভ করে তুলুন। হিন্দু শাস্ত্রের পঞ্চদেবতার উল্লেখ করা রয়েছে তার মধ্যে সূর্যদেবতা অন্যতম।

বাড়ির পূর্ব দিকের দেওয়ালে সূর্য দেবতার একটি ছবি রাখুন। ছবির মধ্যে অবশ্যই থাকতে হবে সাতটি ঘোড়ায় টানা রথ। যাতে করে সূর্য দেবতা আহরণ করছেন। সেই ছবিতে হাতজোড় করে দাঁড়িয়ে প্রণাম করুন। প্রণাম করার পর, তামার পাত্রে জল রেখে তাতে লাল ফুল, লাল চন্দন এবং চাল মেশাতে হবে। উল্টো দিকে মুখ করে থেকে সূর্য দেবতার উদ্দেশ্যে অর্ঘ্য দান করুন। তারপর সূর্য দেবতার উদ্দেশ্যে সূর্য মন্ত্র পাঠ করুন।

Advertisement

Related Articles

Back to top button