টেক বার্তা

৫০০০ এরও কমে চার চাকা! দূর্দান্ত Sedan হতে পারে আপনার‌ও

৫০০০ টাকার ও কমে বাড়ি নিয়ে যান Sedan, জেনে নিন ফিচার

চারচাকা কেনার স্বপ্ন অনেকের‌ই থাকে,তবে পকেটের জন্য সেই ইচ্ছে অধরাই থেকে যায়। তবে Tata Motors এমন একটি স্কিম নিয়ে এসেছে যার জন্য গাড়ি কেনা এবার সহজ হয়ে যাবে। Tata Motors তার এনট্রি লেভেল Sedan Tigor য়ে রেখেছে একটি দুর্দান্ত ফিনান্স স্কিম। এর ডাউন পেমেন্ট পকেটসই। এছাড়াও মাসিক কিস্তির পরিমানটা ও বেশ‌ সাশ্রয়ী। TATA Tigor এই সেগমেন্টে সর্বাধিক বিক্রি হওয়া গাড়ি। গাড়িটির মোট 6 টি ভেরিয়েন্ট রয়েছে। এছাড়া Tigor বেশ সুরক্ষিতও। NCAP গ্লোবাল ক্র্যাশ পরীক্ষায় টাটা টিগর 4 স্টার রেটিং পেয়েছে। তাছাড়া বর্তমানে এটি ভারতের বাজারে সবচেয়ে সস্তা সিডান। ফলে, এক কথায় সস্তায় পুষ্টিকর বলা যেতে পারে।

টাটা টিগর ভারতের সবচেয়ে সস্তা সিডান এবং এটির প্রারম্ভিক মূল‌্য 5.5 লক্ষ টাকা। এর বেস মডেলটিতে রয়েছে পুরোপুরি ডিজিটাল উপকরণের ক্লাস্টার, গিয়ার শিফট সূচক, হিটার সহ এসি এবং পাওয়ার স্টিয়ারিং। সঙ্গে রয়েছে টপ-এন্ড ট্রিমটি অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে, 4 স্পিকার সহ হারমান সাউন্ড সিস্টেম, পুশ-বোতাম স্টার্ট / স্টপ, স্বয়ংক্রিয় এসি, ড্রাইভার আসনের উচ্চতা সামঞ্জস্য, কীলেস এন্ট্রি, পাওয়ার উইন্ডোজ এবং কানেক্টনেস্ট অ্যাপ স্যুট।

উল্লেখ্য, Tigor য়ে একটি 1.2-লিটার, থ্রি-সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন রয়েছে যা 85 BHP এবং 113 NM পিক টর্ককে তৈরি করে। এই ইঞ্জিনটি পাঁচ গতির ম্যানুয়াল গিয়ারবক্সের সাথে সংমিশ্রণে দেওয়া হলেও ক্রেতারা পাঁচ গতির এএমটি গিয়ারবক্সও বেছে নিতে পারেন। মাইলেজের দিক থেকেও বেশি ভাল। গড়ে 20.3 কিলোমিটার প্রতি লিটারে মাইলেজ মিলবে Tata Tigor য়ে।Tata Tigor য়ের দাম 5.59 লক্ষ টাকা থেকে শুরু হয়। এর টপ ভেরিয়েন্টের দাম প্রায় 7.73 লক্ষ টাকা। সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে জানানো হয়েছে, বর্তমানে কেবলমাত্র 4,111 টাকার EMI মাসিক কিস্তি দিতে হবে।এন্ট্রি লেভেল সিডান হিসাবে Tata Tigor য়ের প্রতিদ্বন্দী হয়ে উঠছে Honda Amaze।

Related Articles

Back to top button