×
জীবনযাপনসৌন্দর্য

মুখের কালো দাগ দূর করুন মাত্র ৭ দিনে, এই উপায়গুলো মেনে চলুন

Advertisement

আপনি যদি পেতে চান উজ্জ্বল ও দাগহীন মুখ কিন্তু আপনার মুখে কালো দাগ থাকেই যায় এবং আপনি সেগুলি থেকে মুক্তি পেতে চান, তাহলে এই সহজ পদ্ধতিগুলির সাহায্যে মাত্র ৭ দিনের মধ্যে কালো দাগগুলি দূর করুন।

Advertisement

আপনাকে তখনই সুন্দর বলা হবে যখন আপনার মুখ মেকআপ ছাড়াই উজ্জ্বল এবং দাগহীন দেখাবে। তবে এর জন্য আপনাকে বিশেষভাবে ত্বকের যত্ন নিতে হবে। কারণ, সূর্যের আলো, দূষণ, ভুল জীবনযাপনের কারণে মুখে কালো দাগ দেখা দিতে শুরু করে। কিন্তু কিছু সহজ পদ্ধতির সাহায্যে মহিলারা মাত্র ৭ দিনে মুখের কালো দাগ দূর করতে পারেন। আসুন জেনে নেই ত্বকের যত্নের এই সহজ টিপস সম্পর্কে।

কালো দাগ দূর করা: মুখের কালো দাগ দূর করার সহজ উপায় এই সহজ ত্বকের যত্নের টিপসগুলি গ্রহণ করার পরে, আপনি মাত্র ৭ দিনের মধ্যে আপনার মুখের পার্থক্য দেখতে শুরু করবেন। আসুন জেনে নেই কালো দাগ দূর করার টিপসগুলো।

Advertisement

১) অ্যালোভেরা জেল:
অ্যালোভেরা ত্বকের জন্য খুবই উপকারী, এটি মুখের দাগ দূর করে এবং এর গ্লোও বাড়ায়। এ জন্য কফি পাউডার বা লেবুর খোসার পাউডারের সঙ্গে অ্যালোভেরা জেল মিশিয়ে ফেস স্ক্রাব তৈরি করতে পারেন। কালো দাগ দূর করতে আপনি সপ্তাহে ২ থেকে ৩ বার এই ঘরোয়া প্রতিকারটি অবলম্বন করতে পারেন।

২) মুখে দই ব্যবহার করুন:
মুখের কালো দাগ দূর করতে দই খুবই উপকারী। এই ঘরোয়া প্রতিকারটি আপনার ত্বক থেকে খুব দ্রুত দাগ দূর করে এবং দাগহীন করে তোলে। ত্বকের জন্য দইয়ের সবচেয়ে সহজ ব্যবহার হল ফেসপ্যাক তৈরি করা। আপনি দই ও মধু মিশিয়ে মুখে লাগান এবং শুকিয়ে গেলে হালকা গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

৩) সানস্ক্রিন ব্যবহার করা দরকার:-
সূর্য যখন ত্বকের ক্ষতি করে, তখনও মুখে কালো দাগ দেখা দিতে শুরু করে। তাই ঘর থেকে বের হওয়ার আগে অবশ্যই সানস্ক্রিন ব্যবহার করবেন। সানস্ক্রিন আপনার ত্বককে সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে রক্ষা করতে সাহায্য করে।
এই তথ্যের যথার্থতা, সময়োপযোগীতা এবং সত্যতা নিশ্চিত করার জন্য প্রতিটি প্রচেষ্টা করা হয়েছে। এটি ভারত বার্তার দায়িত্ব নয়। আমরা অনুরোধ করছি দয়া করে কোনো প্রতিকার চেষ্টা করার আগে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করবেন। আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।

Related Articles

Back to top button