দেশনিউজ

গান্ধির ১৫১ তম জন্মবার্ষিকীতে তাঁকে শ্রদ্ধা জানালো ভারতের প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং রাষ্ট্রপতি

Advertisement

ভারতঃ আজ মহাত্মা গান্ধির ১৫১ তম জন্মবার্ষিকী, তার জন্মদিন উদযাপন করেছে গোটা ভারত। মহাত্মা গান্ধির ১৫১ তম জন্মবার্ষিকীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ তাঁর প্রতি শ্রদ্ধা জানান। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মহাত্মা গান্ধির উদ্দেশ্যে বলেন, “আমরা গান্ধি জয়ন্তী উপলক্ষে প্রিয় বাপুকে সালাম জানাই। তাঁর জীবন এবং দুর্দান্ত ধারণা থেকে অনেক কিছু শেখার আছে। সমৃদ্ধ ও মমতাময়ী ভারত গঠনে বাপুর আদর্শ আমাদের পরিচালনা অব্যাহত রাখবে”।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ট্যুইট করে লিখেছেন, “গান্ধিজির অসাধারণ ব্যক্তিত্ব এবং আধ্যাত্মিক জীবন বিশ্বকে শান্তি, অহিংসা এবং সম্প্রীতির পথ দেখিয়েছিল। স্বদেশীর ব্যবহার বাড়ানোর তাদের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে আজ মোদি জি-র স্বনির্ভর ভারতের সংকল্প নিয়ে পুরো দেশ স্বদেশী ভাবধারা গ্রহণ করছে”।

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ লেখেন, “আসুন আমরা সবাই আবার গান্ধি জয়ন্তীর শুভ উপলক্ষে সংকল্প করি যে, আমরা সত্য ও অহিংসার পথ অনুসরণ করে সর্বদা জাতির কল্যাণ ও অগ্রগতির বিষয়ে নিজেদের এগিয়ে নিয়ে যাই”। সত্যগ্রহ ও অহিংসার নীতি অনুসরণ করে বাপু ভারতে স্বাধীনতা আনার জন্য বহু লড়াই করেছেন।

Tags

Related Articles

Back to top button