ভারত সরকারের খাদ্য দপ্তরে ব্যাপক নিয়োগ, নূন্যতম যোগ্যতায় করুন আবেদন

এই মুহূর্তে ভারত সরকারের ফুড কর্পোরেশনে ব্যাপক নিয়োগ চলছে ম্যানেজার পদের জন্য

×
Advertisement

ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ায় ম্যানেজার পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে এই সরকারি সংস্থাটি। এই পদে আগ্রহী চাকরিপ্রার্থীদের অফিসিয়াল সাইট থেকে বিস্তারিত বিবরণ দেখে নিতে হবে বলে জানানো হয়েছে ফুড কর্পোরেশন অথরিটি অফ ইন্ডিয়ার তরফ থেকে। ২৭ আগস্ট ২০২২ থেকে শুরু হয়েছে আবেদন গ্রহণের কাজ এবং এই আবেদনের শেষ তারিখ ২৬ সেপ্টেম্বর ২০২২। অনলাইনের মাধ্যমেই এই আবেদন সম্পন্ন করতে হবে এবং সারা ভারত থেকে এই নিয়োগ হবে বলে জানানো হয়েছে ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ার তরফ থেকে।

Advertisement

শূন্য পদ

ম্যানেজার জেনারেল পদের জন্য রয়েছে ১৯টি শূন্যপদ, ম্যানেজার ডিপোর জন্য রয়েছে ১৫টি শুন্য পদ, ম্যানেজার মুভমেন্টের জন্য রয়েছে ছয়টি শুন্যপদ, ম্যানেজার একাউন্টের জন্য রয়েছে ৩৫টি শূন্য পদ, ম্যানেজার টেকনিক্যাল এর জন্য রয়েছে ২৮টি শূন্য পদ, ম্যানেজার সিভিল ইঞ্জিনিয়ারিং এর জন্য রয়েছে ৬টি শূন্য পদ, ম্যানেজিং ইলেকট্রিক্যাল মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এর জন্য রয়েছে ১টি শূন্য পদ এবং ম্যানেজার হিন্দির জন্য রয়েছে তিনটি শূন্য পদ।

Advertisement

আপনি যদি ম্যানেজার ডিপো পদের জন্য আবেদন জানাতে চান তাহলে আপনাকে নূন্যতম ৬০ শতাংশ নম্বর নিয়ে যেকোনো বিষয়ে স্নাতক ডিগ্রি অর্জন করতে হবে। ম্যানেজার একাউন্ট পদের জন্য আপনাকে বিকম এবং এমবিএ ফিনান্স ডিগ্রী অথবা দুই বছরের ডিপ্লোমা থাকতে হবে, অথবা চার্টার একাউন্টেন্টরাও এই পদের জন্য আবেদন জানাতে পারবেন। ম্যানেজার টেকনিক্যাল পদের জন্য বিএসসি এগ্রিকালচার অথবা ফুড সায়েন্সে বিই অথবা বিটেক করতে হবে।

সব ধরনের ম্যানেজার পদের জন্য সময়সীমা ২৮ বছর পর্যন্ত সীমিত রয়েছে তবে ম্যানেজার হিন্দির জন্য বয়সসীমা ৩৫ বছর রয়েছে। এই পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের ডেবিট কার্ড ক্রেডিট কার্ড ইন্টারনেট ব্যাংকিং অথবা ইউপিআই এর মাধ্যমে ই চালান পেমেন্ট করতে হবে এবং এই সমস্ত কাজের জন্য ৮০০ টাকা চাকরি ফি রাখা হয়েছে। উপযুক্ত যোগ্য প্রার্থীদের প্রথমে ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে এবং তারপরে আপনাকে অনলাইনে কম্পিউটার নির্ভর পরীক্ষা দিয়ে শর্ট লিস্ট হতে হবে। শর্ট লিস্টিং এর পর আপনাকে ইন্টারভিউ এর জন্য ডাকা হবে এবং তারপরে ট্রেনিংয়ের পর আপনাকে চাকরি দেওয়া হবে।

Related Articles

Back to top button