ক্রিকেটখেলানিউজরাজ্য

করোনা সংকটে বাংলার মানুষের পাশে দাঁড়াচ্ছেন সৌরভ গাঙ্গুলী, আসরে নামবে ‘দাদাস আর্মি’

আগামী রবিবার থেকে রাজ্যের ৮ জেলায় অক্সিজেন সরবরাহ করবে সৌরভ গাঙ্গুলী

×
Advertisement

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউতে দেশজুড়ে সংক্রমণ এবং মৃত্যুহার প্রতিনিয়ত পাল্লা দিয়ে বেড়েছে। গোটা দেশ তথা রাজ্যে হাসপাতালগুলোতে বেড পাওয়া যাচ্ছে না। একাধিক রাজ্যে অক্সিজেনের অভাবে মৃত্যু হয়েছে মুমূর্ষু করোনা রোগীর। এমনকি বাংলাতেও মাঝে মাঝেই অক্সিজেনের হাতটান দেখা গেছে। এই কঠিন সময়ে এক মানুষ অন্য মানুষের পাশে দাড়িয়ে পরিস্থিতির বিরুদ্ধে যুদ্ধ করছে। অনেক বলিউড তথা টলিউড অভিনেতা এবং অভিনেত্রী বিভিন্ন জায়গায় জিনিসপত্র যোগান দিয়ে খবরের শিরোনামে আসছেন। তবে একটা প্রশ্ন বারংবার খটকা দিচ্ছিল যে বাংলার এমন সংকটময় সময়ে কোথায় বাঙালির প্রিয় ২২ গজের মহারাজ সৌরভ গাঙ্গুলী?

Advertisement

প্রশ্ন উঠলেও শেষ পর্যন্ত করোনা আবহে মানুষের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন প্রাক্তন ভারতীয় ক্যাপ্টেন তথা বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। তিনি এবার সৌরভ গাঙ্গুলী ফাউন্ডেশনের মাধ্যমে রাজ্যের মোট ৮ টি জেলায় অক্সিজেন কনসেনট্রেটর সরবরাহের কাজ করবে। এই বিষয়ে মহারাজের দাদা স্নেহাসিশ গাঙ্গুলি বলেছেন, “সৌরভ এটা নিয়ে ভেবেছে অনেক দিন ধরেই। তারপর আমার সাথে কথা বলেছে। আমি ওকে বলেছি অক্সিজেনের কথা। এটি কোভিড কেয়ার প্রকল্পে যুক্ত করলে মানুষের সুবিধা হবে। তাই আমরা এই কাজে নামছি।” তবে এই কাজের জন্য সৌরভ গাঙ্গুলী ফাউন্ডেশনের সাথে গাঁটছড়া বেঁধেছে পার্থ জিন্দালের জেএসডাব্লু গ্রুপ এবং শতদ্রু দত্ত গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজ।

প্রসঙ্গত উল্লেখ্য, গতবছর করোনার প্রথম ঢেউতে মানুষের পাশে দাঁড়াতে দেখা গিয়েছিল বাংলার মহারাজকে। তিনি সরাসরি সাহায্য করতে না নামলেও, বাংলার ভারত সেবাশ্রম সংঘ, রামকৃষ্ণ মিশন, ইসকন সহ একাধিক প্রতিষ্ঠানে তিনি অনুদান করেছিলেন। সেই অনুদান থেকে দুস্থ ও অসহায় মানুষদের জন্য চাল-ডাল বিলি করা হতো। এছাড়া ইসকনের তরফ থেকে লকডাউনে কলকাতার বিভিন্ন হাসপাতালগুলিতে রোগীর পরিবারের জন্য খাবার বিলি করা হতো।

Advertisement

Related Articles

Back to top button