নিউজরাজ্য

ভুয়ো অফিসারের পরে এবারে ভুয়ো রেল চালক, প্রশ্নের মুখে রেলের যাত্রী নিরাপত্তা বিধান

এতদিন পর্যন্ত তারা শিয়ালদহ শাখায় কাজ করতেন



এতদিন পর্যন্ত রাজ্যে আইএএস এবং আইপিএস ভুয়ো ধরা পড়েছে কিন্তু এবারে সরাসরি ধরা পড়লো ভুয়ো ট্রেন চালক। জানা গিয়েছে, তামিলনাড়ু থেকে রেলওয়ে পুলিশ ফোর্স তাদেরকে গ্রেফতার করেছে।ভুয়ো নথি দেখিয়ে ৫ বছর ধরে তারা শিয়ালদা শাখায় ট্রেন চালাচ্ছিলেন। রীতিমতো প্রশ্নের মুখে পড়েছে পূর্ব রেলওয়ে। ইতিমধ্যেই তামিলনাড়ুর সালেম ডিভিশনের স্টেশনে যাওয়ার সময় রেলের পাস দেখিয়ে তিনি টিকিট কেটেছিলেন।

সেই সময় তামিলনাড়ুর টিকিট পরীক্ষকের সন্দেহ হয়। তারপর তিনি তামিলনাড়ুর সালেম ডিভিশনের ইরোড স্টেশনে তাদের দু’জনকে আটক করেন। ধৃতদের নাম সোহেল সিং এবং ইসরাফিল সিং। তারা দুজন এতদিন পর্যন্ত বিনা দ্বিধায় শিয়ালদহ স্টেশনে ট্রেন চালাচ্ছিলেন।

প্রাথমিক তদন্তে জানা গেছে, ধৃতরা এতদিন পর্যন্ত নিজেদের নাম গোপন করে চাকরি করছিল। এদের আসল নাম গোপন করা হয়েছে।এছাড়াও এদের কাছ থেকে উদ্ধার হওয়া সমস্ত কাগজপত্র বাজেয়াপ্ত করেছে রেল পুলিশ। উদ্ধার ও আই কার্ড এবং নিয়োগপত্র থেকে জানা গিয়েছে এরা দুজন শিয়ালদহ শাখায় ২০১৬ সাল থেকে চাকরি করা শুরু করেছিল। যদিও রেল কর্তৃপক্ষ দাবি করেছে তাদের চাকরির যে নিয়োগপত্র দেওয়া হয়েছে সেটা সম্পূর্ণরূপে ভুয়ো।

পূর্ব রেলওয়ে নিজেদের কাধ থেকে দায় ঝেড়ে ফেলার চেষ্টা করলেও, রেল পুলিশের তরফ থেকে জানানো হয়েছে তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হবে। পুলিশের একটা কমিটি মনে করছে এই সমস্ত কাজের পিছনে রেলওয়ের বেশ বড় কোন অফিসারের হাতে রয়েছে। তার সাথে সাথেই আবার প্রতারণা চক্রের হদিশ মিলতে পারে বলে মনে করছে পুলিশ। কিন্তু, ভুয়ো আইএএস, আইপিএস, অফিসারের পর এইবারে ভুয়ো ট্রেন চালকের সন্ধান পাওয়ার ফলে রীতিমতো প্রশ্নের মুখে পড়েছে পূর্ব রেলের যাত্রী সুরক্ষা।

Related Articles

Back to top button