আন্তর্জাতিকনিউজ

করোনা সংক্রান্ত ভুল তথ্য দিয়ে ফেসবুকের ক্ষোভে পড়লেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

Advertisement

আমেরিকাঃ এবার করোনা নিয়ে কারচুপি করার অভিযোগ এলো ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে। মঙ্গলবার ট্রাম্প তাঁর ফেসবুক পোস্টে লিখেছেন, কোভিড-১৯ স্রেফ একটা জ্বর! এরপরে ক্ষোভে ফেটে পড়তে দেখা গেছে ফেসবুক সংস্থাকে। মুহূর্তেই ওই পোস্টের ছাব্বিশ হাজার শেয়ার হয়ে গিয়েছিল। পরে ফেসবুক থেকে পোস্ট সরিয়ে নেউ ট্রাম্প। ফেসবুকের তরফে রয়টারের এক সাংবাদিককে জানানো হয়েছে, তারা কোভিড-সংক্রান্ত যে কোনও ভুল তথ্য সরিয়ে দেয়।

প্রথম থেকেই করোনা ভাইরাস নিয়ে মার্কিন প্রেসিডেন্টকে কম সতর্ক হতে দেখা গিয়েছে। অন্যদিকে টুইটারের ক্ষেত্রেও তারা রি-টুইট করে মার্কিন প্রেসিডেন্টকে সতর্ক করে দিয়েছে যে, তারা কোভিড-১৯ সংক্রান্ত ক্ষতিকর বা বিভ্রান্তিকর কোনও তথ্য একেবারেই বরদাস্ত করবে না। শুক্রবারই করোনায় আক্রান্ত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর এ কথা তিনি সস্ত্রীক টুইট করে নিজেই জানিয়েছিলেন ট্রাম্প।

মাস্ক ছাড়াই বেশ বহাল তবিয়তে ঘুরছিলেন তিনি, বহু অনুষ্ঠানে তার বক্তব্যে স্পষ্ট ছিল যে মাস্ক পরার প্রয়োজনীয়তা নেই। বর্তমানে সেই ভুলে রই মাশুল গুনছেন মার্কিন প্রেসিডেন্ট বলে মত অনেকের। এর মাঝেই নিজের ভুল নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার আগে তিনি একটি ভিডিও টুইট করেন ট্রাম্প।

এমনকি ওয়ালটার রিড ন্যাশেনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারে ভর্তি হতে চলেছেন সেই সংবাদও দেন তিনি। তিনি জানান, হাসপাতালে সারাদিন মেডিক্যাল স্যুট পরেই ছিলেন মার্কিন প্রেসিডেন্ট। আর সেখান থেকেই তাঁর প্রশাসনিক কাজকর্মও সেরেছেন তিনি। ট্রাম্প কোনও জটিলতা ছাড়াই অ্যান্টিভাইরাল ওষুধ রেমডেসিভিয়ার দ্বিতীয় ডোজটি শেষ করেছেন বলেও জানান কোনলি।

Tags

Related Articles

Back to top button