কলকাতানিউজরাজ্য

নতুন বছরে ভগবানের কাছে প্রার্থনা ভক্তদের

Advertisement

২০২০ কে পিছনে ফেলে ২০২১ এর শুরু (Happy New Year 2021)। নতুন বছর যাতে ভালো কাটে সেই প্রার্থনা নিয়ে মন্দিরে মন্দিরে পুজো। বছর ভালো কাটার প্রার্থনা দিয়ে ভগবানের দ্বারে ভক্ত। বিভিন্ন মন্দিরে লম্বা লাইন।  শহর কলকাতা থেকে জেলা, বিভিন্ন মন্দিরের ভিড় জমিয়েছেন ভক্তরা। সকলের একটাই প্রার্থনা, ২০২০-র সমস্ত বিষাদ ও ব্যর্থতা কেটে গিয়ে কাছে খুশি আনন্দ ও সাফল্য নিয়ে আসুক ২০২১। পরাজিত হোক মারণ ভাইরাস করোনা (Corona Virus)। সুস্থ হোক পৃথিবী।

কলকাতার কালীঘাট, আদ্যাপীঠ, দক্ষিণেশ্বরের মতো মন্দিরে ভিড় দর্শনার্থীদের। শুধু শহর কলকাতা নয়, দূর থেকেও ভক্তরা গিয়েছেন মন্দিরে। ভক্তরা জানাচ্ছেন, ভগবানের আশীর্বাদ নিয়েই শুরু করতে চান নতুন বছর। যাতে এই বছরটা হয় নিরাপদ ও সুরক্ষিত। পৃথিবী হয় করোনা মুক্ত। অন্যদিকে করোনা আবহে এদিন কাশীপুর উদ্যানবাটিতে কল্পতরু উৎসব হচ্ছে ভক্ত সমাগত ছাড়াই। রয়েছে বিশেষ পুজো। তাছাড়ও রয়েছে ভার্চুয়ালি সঙ্গীতানুষ্ঠান।

বিভিন্ন জেলার মন্দিরও পুজো দিচ্ছেন মানুষ। আসানসোলের ঘাঁঘরবুড়ি মন্দিরে ভোর থেকে মানুষের লম্বা লাইন পড়তে দেখা যায় । বছরের প্রথম দিনটা পুজো দিয়ে নিজের ও পরিবার পরিজনের মঙ্গল কামনায় আসেন প্রচুর মানুষ। যদিও প্রায় সবক্ষেত্রেই মন্দির কর্তৃপক্ষের তরফে মেনে চলা হচ্ছে কোভিড বিধি। প্রত্যেককে মাস্ক পরা ও সামাজিক দূরত্ব বজার রাখার কথাও বলা হচ্ছে।

Tags

Related Articles

Back to top button