টেক বার্তা

OLA ইলেকট্রিক স্কুটারে আগুন, চমকে গেলেন দর্শকরাও, প্রকাশ্যে এল ভিডিও

ওলার তরফ থেকে এই ঘটনার নিশ্চিতকরণ ইতিমধ্যেই করা হয়েছে

×
Advertisement

ভারতীয় ইলেকট্রিক স্কুটার কোম্পানি ওলা ইতিমধ্যেই মার্কেটে অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে তার নতুন ইলেকট্রিক স্কুটার Ola S1 Pro এর জন্য। ভারতের মার্কেটে এই ইলেকট্রিক স্কুটারটিকে বেশ সুরক্ষিত মানা হয়। কিন্তু এবার একটি ঘটনা সামনে এসেছে যেখানে দেখা যাচ্ছে এই বিশেষ ইলেকট্রিক স্কুটারে হঠাৎ করেই ধরে গিয়েছে আগুন। সোশ্যাল মিডিয়াতে এই ঘটনার ভিডিওটি ভাইরাল হয়েছে। ৩১ সেকেন্ডের এই ভিডিওতে ওলা কোম্পানির এই বিশেষ ইলেকট্রিক স্কুটারের আগুন ধরে যাওয়ার ঘটনা সামনে এসেছে। দেখা যাচ্ছে, রাস্তার ধারে এই ইলেকট্রিক স্কুটার দাঁড়িয়ে রয়েছে এবং তার চারিদিকে আগুনের লেলিহান শিখা জ্বলছে।

Advertisement

নিউজ ১৮ এর রিপোর্ট থেকে জানা গিয়েছে, ইতিমধ্যেই ওলা তাদের স্কুটারে আগুন লেগে যাওয়ার ঘটনা নিয়ে তদন্ত শুরু করেছে। কোম্পানি জানিয়েছে, তাদের কাছে খবর এসেছে যে পুনেতে তাদের ইলেকট্রিক স্কুটারে আগুন লেগেছে। কোম্পানি জানিয়েছে, ইতিমধ্যেই তার আগুন লাগার কারণ বিশ্লেষণ করা শুরু করেছে। এখনো পর্যন্ত কোম্পানি আগুন লাগার সঠিক কারণ জানতে পারেনি। তবে, মনে করা হচ্ছে ইলেকট্রিক স্কুটার এর মধ্যে থাকা লিথিয়াম আয়ন ব্যাটারিতে সমস্যা হওয়ার কারণে এই আগুন ধরেছে।

লিথিয়াম আয়ন ব্যাটারিতে যদি কোনভাবে আগুন লেগে যায়, তাহলে তা নেভানো অত্যন্ত কঠিন। জলের সাথে মিশলে লিথিয়াম-আয়ন হাইড্রোজেন গ্যাস এবং লিথিয়াম হাইড্রোক্সাইড তৈরি করে। এই দুটি জিনিস খুব তাড়াতাড়ি আগুনের সংস্পর্শে চলে আসে। তবে যাই হোক, ইলেকট্রিক স্কুটারে কোন ভাবে আগুন লাগে তাহলে কিন্তু স্কুটার এবং তার মালিকের ক্ষেত্রে বিষয়টি অত্যন্ত ভয়ের।

Advertisement

Related Articles

Back to top button