নিউজরাজ্য

মেট্রো কর্তৃপক্ষের নয় নিয়ন্ত্রণের উপায় সাজাবে পূর্ব রেল

কলকাতা: ট্রেন পরিষেবা পুনরায় চালু হোক এ কথা সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন। লোকাল ট্রেন ও মেট্রো পরিষেবা চালু করার জন্য কেন্দ্রের কাছে বক্তব্য প্রকাশ করেছিলেন। কিন্তু রেলমন্ত্রকের তরফ থেকে জানানো রাজ্যকে হয়েছিল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেবে কেন্দ্রীয় সরকার। এমন অবস্থায় আগামী সোমবার থেকে মেট্রো পরিষেবা চালু হতে চলেছে। আর মেট্রো কর্তৃপক্ষের ক্লাউড ম্যানেজমেন্ট দেখেই ভীর সামলানোর উপায় বের করবে পূর্ব রেল।

ট্রেন চালু করা যাবে কিনা, এই পরিস্থিতিতে অবশেষে কেন্দ্রীয় রেলমন্ত্রীর কাছে চিঠি দিলেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। সামাজিক দূরত্ব বিধি মেনেই ট্রেন পরিষেবা চালু করা হবে, এ কথা চিঠিতে জানানো হয়েছে। এই কথার পরিপ্রেক্ষিতে প্রাক্তন আধিকারিক সুভাষ রঞ্জন ঠাকুরে বলেছেন, রাজ্য সরকার চাইলে ট্রেন পরিষেবা চালু করতেই পারে।

তবে মেট্রোর মত ডিজিটাল মাধ্যমকে পূর্ব রেল বেছে নিয়েছে ম্যানেজমেন্ট সিস্টেম দেখার জন্য। মেট্রোরেলের পরিস্থিতি দেখেই আগামী দিনে লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেবে পূর্ব রেল। তাই প্রথমে বিশেষ পাস দেওয়ার ব্যবস্থা করা দরকার। রেল কর্তৃপক্ষ যদি আইন শৃঙ্খলার ব্যাপারে কোন সাহায্য চান, সেটাও আলোচনা হবে। এখন মেট্রো প্রাউড ম্যানেজমেন্ট দেখে কবে ট্রেন পরিষেবা সাধারন মানুষ পায় সেটাই দেখার।

Tags

Related Articles

Back to top button