আন্তর্জাতিকনিউজ

বিপদ কাটেনি ডোনাল্ড ট্রাম্পের, দাবি চিকিত্‍‌সকদের

Advertisement

আমেরিকাঃ সামনেই আমেরিকার নির্বাচন, তার আগেই করোনার কবলে পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শনিবার গভীর রাতে ট্রাম্পের হাল হাকিকত জানান নেভি কমান্ডার ডা. সিন কোনলি। শুক্রবারই করোনায় আক্রান্ত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

আর এ কথা তিনি সস্ত্রীক টুইট করে নিজেই জানিয়েছেন। মাস্ক ছাড়াই বেশ বহাল তবিয়তে ঘুরছিলেন তিনি, বহু অনুষ্ঠানে তার বক্তব্যে স্পষ্ট ছিল যে মাস্ক পরার প্রয়োজনীয়তা নেই। বর্তমানে সেই ভুলে রই মাশুল গুনছেন মার্কিন প্রেসিডেন্ট বলে মত অনেকের। এর মাঝেই নিজের ভুল নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার আগে তিনি একটি ভিডিও টুইট করেন ট্রাম্প। যেখানে তিনি সকলকে ধন্যবাদ জানান।

এমনকি ওয়ালটার রিড ন্যাশেনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারে ভর্তি হতে চলেছেন সেই সংবাদও দেন তিনি।তিনি জানান, হাসপাতালে সারাদিন মেডিক্যাল স্যুট পরেই ছিলেন মার্কিন প্রেসিডেন্ট। আর সেখান থেকেই তাঁর প্রশাসনিক কাজকর্মও সেরেছেন তিনি। ট্রাম্প কোনও জটিলতা ছাড়াই অ্যান্টিভাইরাল ওষুধ রেমডেসিভিয়ার দ্বিতীয় ডোজটি শেষ করেছেন বলেও জানান কোনলি।

ট্রাম্পের অবস্থা নিয়ে তিনি জানান, “এখন মার্কিন প্রেসিডেন্টের আর জ্বর নেই। তাঁর অক্সিজেন সাপোর্টও খুলে দেওয়া হয়েছে। কিন্তু এখনো আরও বেশ কিছু দিন হাসপাতালেই থাকতে হবে”। তাকে নিজের যত্ন নিতে হবে বলে মনে করছেন ডাক্তাররা। ট্রাম্পের এমন খামখেয়ালীপনার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণ এত খারাপ পর্যায়ে এসে দাঁড়িয়েছে বলেও অনেকে অভিযোগ করেছে। কিন্তু তাতেও হুঁশ ফেরেনি মার্কিন প্রেসিডেন্টের। যার ফলে সমস্যার সম্মুখীন হচ্ছেন মার্কিন জনগনরা।

Tags

Related Articles

Back to top button