আন্তর্জাতিক

করোনা ভাইরাসে আক্রান্ত নন মার্কিন প্রেসিডেন্ট

×
Advertisement

বিশ্বের সর্বত্র করোনার দাপটে মৃত্যুর সংখ্যা বাড়ছে, কিছুতেই তাকে থামানো যাচ্ছে না। মার্কিন মুলুকেও করোনা আতঙ্ক তীব্র আকার নিচ্ছে। এরকম পরিস্থিতে ট্রাম্পকেও করোনা টেস্টের কথা বলা হয় কিন্তু তিনি রাজি হচ্ছিলেন না কিন্তু অবশেষে তিনি সম্মতি দিলে নিজের মেডিক্যাল পরীক্ষা করান তিনি। সেই পরীক্ষায় নেগেটিভ রেজাল্ট পাওয়া গেছে। অর্থাৎ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের করোনা ভাইরাস হয়নি।

Advertisement

মার্কিন প্রেসিডেন্টকে করোনার জন্য পরীক্ষা করাতে হয় কারণ দিন কয়েক আগে তিনি ফ্লোরিডা রিসর্টে গেছিলেন। সেখানে উপস্থিত ছিল ব্রাজিলের রাষ্ট্রপতির প্রতিনিধি দল, সেই দলের বেশ কয়েকজন সদস্যের সংস্পর্শে আসেন তিনি যাদের করোনা পরীক্ষায় সংক্রমনের লক্ষণ দেখা গেছে। রবিবার ভারতীয় সময়ের মার্কিন প্রেসিডেন্টের ফি়জিশিয়ান শন কোনলে বলেছেন টেস্টের রিপোর্ট পেয়েছেন, যেখানে দেখা গেছে কোভিড-১৯ নেগেটিভ এসেছে। মার-এ-লাগোতে ব্রাজিলিয়ান প্রেসিডেন্টের প্রতিনিধি দলের সঙ্গে তিনি নৈশভোজে উপস্থিত ছিলেন তার এক সপ্তাহ অতিক্রান্ত হয়ে হওয়ার পরও মার্কিন প্রেসিডেন্ট করোনা উপসর্গ মুক্ত রয়েছেন। প্রায় ৫১ জন মার্কিন নাগরিক করোনাভাইরাসে মারা গেছেন, আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৫০০ র বেশি।

আরও পড়ুন : করোনার থাবাতে সদ্যোজাত শিশু, চলছে চিকিৎসা

Advertisement

সংক্রমণ নিয়ন্ত্রণে ইউরোপের দেশগুলি থেকে ভিসাও আপাতত রদ করে দেওয়ার পাশাপাশি ট্রাম্প জানিয়েছেন, ব্রিটেন এবং আয়ারল্যান্ডে করোনা সংক্রমণের তীব্রতা বৃদ্ধির ফলে ওই দুই দেশ থেকে আমেরিকায় যাওয়ার উপরে জারি থাকবে নিষেধাজ্ঞা। আমেরিকাতেই ক্রমশ অচল হতে শুরু করছে জীবনযাত্রা। নানা শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করে দেওয়া হয়েছে।

Related Articles

Back to top button