×
খেলাক্রিকেট

IPL 2022: ‘দীনেশ কার্তিক ইস দ্যা ফিনিশার’, আইপিএলে তৈরি হল বিস্ময়কর রেকর্ড

চলতি আইপিএলে সেরা ফিনিশার হিসেবে বিবেচিত হচ্ছেন তিনি।আইপিএলে দীনেশ কার্তিক এখনো পর্যন্ত ১৫ ম্যাচে ৬৩.৪০ গড়ে এবং ১৯১.৩৩ স্ট্রাইকরেটে ৩২৪ রান করেছেন। এই সময়ের মধ্যে কার্তিকের সেরা স্কোর অপরাজিত ৬৬।

Advertisement

চলতি আইপিএলে বিধ্বংসী মেজাজে ব্যাটিং করে চলেছেন কার্তিক। আর তার ফল হিসেবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দলে সুযোগ পেয়েছেন দীনেশ কার্তিক। চলতি আইপিএলে সেরা ফিনিশার হিসেবে বিবেচিত হচ্ছেন তিনি।আইপিএলে দীনেশ কার্তিক এখনো পর্যন্ত ১৫ ম্যাচে ৬৩.৪০ গড়ে এবং ১৯১.৩৩ স্ট্রাইকরেটে ৩২৪ রান করেছেন। এই সময়ের মধ্যে কার্তিকের সেরা স্কোর অপরাজিত ৬৬। আপনাদের জানিয়ে রাখি, দীনেশ কার্তিক এই মরশুমে সর্বোচ্চ স্ট্রাইকরেটের ব্যাটসম্যান।

Advertisement

বিধ্বংসী মেজাজে ব্যাটিংয়ের পাশাপাশি আরও একটি বিস্ময়কর রেকর্ড গড়েছেন দীনেশ কার্তিক। আইপিএলের ইতিহাসে ফিনিশার হিসেবে ব্যাটিং করতে নেমে সর্বাধিকবার অপরাজিত থেকেছেন তিনি। ১৫ ম্যাচে মাঠে নেমে ৯ ম্যাচে অপরাজিত থেকেছেন দীনেশ কার্তিক। যা আইপিএলের ইতিহাসে এক মরশুমে সর্বাধিক ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড হিসেবে তালিকাভুক্ত হয়েছে।

এদিকে, প্রত্যাশামতো আইপিএলের গ্রুপ পর্যায়ের শেষ দিনে আসন্ন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ উপলক্ষে দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যেখানে যেমন একাধিক তরুণ ক্রিকেটার দলে জায়গা পেয়েছেন তেমন খারাপ পারফরম্যান্সের জন্য বাদ পড়েছেন একের পর এক তারকা ক্রিকেটার। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের এক সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন ক্রিকেটপ্রেমীরা। আর সেটি হল দীর্ঘদিন ক্রিকেটের বাইরে থাকা দীনেশ কার্তিককে ভারতীয় দলে অন্তর্ভুক্তি।

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘোষিত টেস্ট দলে নাম রয়েছে দীনেশ কার্তিকের। দীর্ঘ তিন বছর পর আবার আন্তর্জাতিক ক্রিকেটে পদার্পণ করতে চলেছেন তিনি। নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারের এখনো পর্যন্ত ৩২ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন কার্তিক। আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করে হৃদয়বিদারক বার্তা দিয়েছেন তিনি। এক টুইট বার্তায় দীনেশ কার্তিক লিখেছেন, ‘আপনি যদি নিজেকে বিশ্বাস করেন তবে সবকিছু ঠিক হয়ে যাবে। আপনার সমর্থন এবং আস্থার জন্য সবাইকে ধন্যবাদ… কঠোর পরিশ্রম অব্যাহত থাকবে…’

Related Articles

Back to top button