নিউজপলিটিক্সরাজ্য

বিহার জয়ে অক্সিজেন পেয়েছে গেরুয়া শিবির, পরিপ্রেক্ষিতে দিলীপের স্লোগান ‘এবার বাংলা পারলে সামলা’

Advertisement

বিহারের ভোটে জয়ের পর বিজেপির সামনে এখন বড় চ্যালেঞ্জ আসন্ন ২০২১ বাংলা বিধানসভা নির্বাচন। অবশ্য এখন গেরুয়া শিবিরের দলীয় নেতাকর্মীরা বিহার জয়ের পর নয়া উদ্দীপনায় উদযাপিত হয়েছে। যেমন মোদি ম্যাজিকে বিহারে জয় এসেছে ঠিক তেমনভাবেই মমতার বাংলায় জয়ের ধ্বজা প্রতিষ্ঠা করতে চায় বিজেপি।

 

বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ইতিমধ্যেই দলীয় নেতাকর্মীদের নব উদ্যোগে কাজে লেগে পরার আহ্বান দিয়েছেন। এমনকি তিনি বিহার জয়ের পর ২০২১ এর বঙ্গ বিজেপির স্লোগান বানিয়ে ফেলেছেন। স্লোগানে তৃণমূল সরকারকে বিদ্রুপ করে বলা হয়েছে, ‘এবার বাংলা পারলে সামলা’।

 

বিহারে বিজেপির জয় প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেছেন, বিজেপি ভারতের পশ্চিম থেকে তাদের জয়যাত্রা শুরু করেছিল। তারপর উত্তর-পূর্ব এখন বিজেপির দখলে। এবার পূর্ব ভারতে একচেটিয়া আধিপত্য বিস্তার করবে গেরুয়া শিবির। বিহার জয়ের পর বাংলা জয় করেই বিজেপি নিঃশ্বাস নেবে। তিনি আরো জানিয়েছেন, দলের সমস্ত নেতা ও কর্মী-সমর্থকরা বিহার ভোটের ফল জেনে নিতান্ত খুশি। তারা বাংলায় গেরুয়া শিবিরকে প্রতিষ্ঠিত করতে নবউদ্যোগে কাজে ঝাঁপিয়ে পড়েছে।

 

বিহারে বিজেপির জয় যে মোদি ম্যাজিক তা তিনি স্পষ্টত জানিয়ে দিয়েছেন। এবার বাংলার ভোটেও প্রচারে মূল মুখ ঠাকবে মোদি। আসলে বঙ্গ নেতৃত্বরা নির্বাচনের স্ট্যাটিজি হিসাবে মোদি ফ্যাক্টরকে কাজে লাগাতে চায়। বিহারের ৩১ বছরের তেজস্বীকে হারানোর চেয়ে বাংলার মমতাকে হারানো অপেক্ষাকৃত অনেক কঠিন। তাই এখন থেকেই কোমর বেঁধে কাজ করতে শুরু করে দিয়েছে বিজেপি। বিহার বিজেপি জয়লাভের পর স্লোগান তুলেছিল, “সাবধান দিদি, মোদি আসছে।”

 

প্রসঙ্গত, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজেপি শিবির তৃণমূলকে জোর ধাক্কা দিয়েছিল। তারপর থেকে প্রায় সমস্ত বিধানসভা নির্বাচনে হেরেছে বিজেপি। কিন্তু বিহার জয়ের পর নব উদ্দীপনায় বাংলা জয়ের স্বপ্নে কাজ করবে গেরুয়া শিবির।

 

 

Tags

Related Articles

Back to top button