নিউজরাজ্য

বিজেপির নবান্ন অভিযানে অস্ত্র-অভিযুক্তের পাগড়ি খুলে দেওয়া নিয়ে বিস্ফোরক মন্তব্য দিলীপ ঘোষের

কলকাতা: বৃহস্পতিবার বিজেপির নবান্ন অভিযান ঘিরে কার্যত উত্তাল হয়ে উঠেছিল গোটা শহর এবং শহরতলি। করোনা পরিস্থিতিকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে কাতারে কাতারে লোক এই নবান্ন অভিযানে যোগ দিয়েছিল। এমনকি বিজেপির যুব মোর্চার সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য এসেছিলেন এই অভিযানে নেতৃত্ব দিতে। আর এদিনের ঘটনায় অস্ত্র সমেত বলবিন্দর সিং নামে এক যুবককে গ্রেফতার করে পুলিশ। জানা গিয়েছে, তিনি বিজেপি নেতা প্রিয়াংশু পান্ডের ব্যক্তিগত দেহরক্ষী। এমনকি তাঁর কাছে যে আগ্নেয়াস্ত্র ছিল, সেটি লাইসেন্সপ্রাপ্ত বলেও দাবি করা হয়েছে। তবুও পুলিশ কোনও কিছুতে কর্ণপাত না করে বলবিন্দরকে গ্রেফতার করে। আর গ্রেফতার করার সময় তার পাগড়ি টেনে হিঁচড়ে খুলে দেওয়া হয়। সেই বিষয়কে কেন্দ্র করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে টুইট করে বার্তা দিয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং। আর এবার এই প্রসঙ্গে বিস্ফোরক মন্তব্য করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

পূর্ব বর্ধমানের এক সাংবাদিক বৈঠকে তিনি এ প্রসঙ্গে বলেন, ‘আমাদের দলের নেতা প্রিয়াংশু বাণিজ্যের দেহরক্ষী হল বলবিন্দর সিং। আর দেহরক্ষীকে কোনওভাবেই গ্রেফতার করা যায় না বা কেস দেওয়া যায় না। কিন্তু ওকে গ্রেফতার করে যেভাবে পুলিশ মেরেছে, তা অত্যন্ত নিন্দনীয়। আমি পুলিশকে চ্যালেঞ্জ ছুঁড়ে বলছি, এটা যদি গোল টুপি হত, তাহলে কি তারা সেটা টেনে-হিঁচড়ে খুলে ফেলতে পারতো? পারতো না। একজন শিক্ষক বলেই তার পাগড়ি খুলে দিয়েছে ওরা আসলে গোটা রাজ্য জুড়ে চলছে অগণতান্ত্রিক ও তোষণের রাজনীতি।’ এভাবেই রাজ্যের শাসক দলকে এই ঘটনাকে কেন্দ্র করে কার্যত তুলোধোনা করেছেন দিলীপ ঘোষ।

প্রসঙ্গত, বৃহস্পতিবারের এই ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে। এমন একটি ভিডিও হরভজন নিজের টুইটার অ্যাকাউন্টে শেয়ার করে ইমোজি দিয়ে নিজের ক্ষোভ প্রকাশ করেছেন। এমনকি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ট্যাগ করে তিনি লিখেছেন, ‘এই বিষয়টি একটু দেখুন। এটা একেবারেই ঠিক ঘটনা হয়নি।’ মুহুর্তের মধ্যে হরভজনের এই টুইট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

Tags

Related Articles

Back to top button