দেশনিউজ

উপত্যকায় সেনা-জঙ্গি লড়াইয়ে শহীদ বাঙালি জওয়ান, নিকেশ তিন জঙ্গি

×
Advertisement

কুপওয়ারা: আজ, রবিবার ফের একবার গুলি-বোমার শব্দে কেঁপে উঠল জম্মু ও কাশ্মীর। একদিকে লাদাখে যখন ভারত-চিন সীমান্তে উত্তেজনা অব্যাহত, ঠিক তখনই ভূস্বর্গের মাটি বারবার রক্তাক্ত হচ্ছে। এবারও তার অন্যথা হল না। তবে এবারে রক্তের খেলায় প্রাণ গিয়েছে এক বাঙালি জওয়ানের।

Advertisement

সাতসকালেই জম্মু-কাশ্মীরের কুপওয়ারা প্রদেশে আক্রমণ চালায় জঙ্গিরা। খবর পেয়ে মাছিল সেক্টর থেকে জঙ্গিদের আটকাতে পৌঁছায় ভারতীয় সেনা। চলে সেনা-জঙ্গির গুলির লড়াই। সেনাদের পাল্টা গুলিতে নিকেশ হয় তিন জঙ্গি। তবে জঙ্গিদের গুলিতে আবার এক বাঙালি জওয়ানের মৃত্যু হয়েছে। জানা গিয়েছে, সুদীপ সরকার নামে ওই ব্যক্তি বর্ডার সিকিউরিটি ফোর্সের কনস্টেবল ছিলেন। এছাড়াও এক ক্যাপ্টেন এবং আরও দুই সেনাকর্মীর মৃত্যু হয়েছে। বর্ডার সিকিউরিটি ফোর্সের কনস্টেবল সুদীপ সরকার পশ্চিম ত্রিপুরার ঢালেশ্বরের বাসিন্দা। তার মৃত্যুতে স্বভাবতই পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে, ভোরের আলো ফোটার আগেই সীমান্ত পেরিয়ে এ দেশে প্রবেশ করতে চেয়েছিল তিন জঙ্গি। কিন্তু ভারতীয় সেনাদের তৎপরতায় সেই তিন জঙ্গিকে আটকানো সম্ভব হয়। তারপরেই এলোপাতাড়ি গুলি চলে। এই ঘটনায় উদ্ধার করা হয়েছে একে ৪৭ রাইফেল এবং দুটি ব্যাগ। গোটা এলাকায় এখনো তল্লাশি চালানো হচ্ছে।

Advertisement

Related Articles

Back to top button