দেশনিউজ

মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা সর্বাধিক, ওড়িশায় প্রথম পজিটিভ COVID-19

×
Advertisement

গোটাবিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৭০ হাজার। ভারতেও প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে করোনা আক্রান্তের সংখ্যা। রবিবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১১০। আক্রান্তের মধ্যে এখনো পর্যন্ত মৃত্যু হয়েছে দুজনের, তবে ১০ জন আক্রান্তের সুস্থ হবার কথা জানা গেছে। আক্রান্তের মধ্যে বিদেশি পর্যটক আছেন ১৭ জন। বিশ্বে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৭০ হাজার।

Advertisement

রবিবার ভারতে আরও ১৯জনের করোনা আক্রান্তের কথা জানা যায় কেন্দ্রীয় সরকারের দেওয়া সর্বশেষ পরিসংখ্যানে। এই ১৯ জনের মধ্যে কর্নাটকে ১জন আক্রান্ত হয়েছেন। রাজস্থানে ১জন আক্রান্ত হয়েছেন। ৪ জন কেরালায় এবং বাকি ১৫জন আক্রান্ত ধরা পড়েছে মহারাষ্ট্র। এখনো পর্যন্ত ভারতে মহারাষ্ট্রেই আক্রান্তের সংখ্যা সর্বাধিক, কেন্দ্রের হিসেব অনুসারে মহারাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩১।

আরও পড়ুন : করোনা ভাইরাস রুখতে বিশেষ ব্যাবস্থা রেলের, চালু হল হেল্পলাইন নম্বর

Advertisement

অপরদিকে এতদিন সুরক্ষিত থাকা ওড়িশাতেও এই মারণ ব্যাধিতে আক্রান্ত এক ব্যক্তি। সম্প্রতি তিনি ইতালি থেকে ফেরেন ভুবনেশ্বরে। ভুবনেশ্বরে ফিরে করোনা পরীক্ষা করার পর COVID-19 ধরা পড়ে তাঁর শরীরে।
তাঁকে পৃথক ভাবে রেখে ২৪ ঘন্টা তাকে রাখা হবে পর্যবেক্ষণে।

মহারাষ্ট্রে সবথেকে বেশি আক্রান্তের সংখ্যা থাকায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কথা বলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে করোনা পরিস্থিতি মোকাবিলার বিষয়ে। পর্যটকের ভিড়ে যাতে সংক্রমণ না ছড়ায় তাই মুম্বাই পুলিশ জারি করেছে ১৪৪ ধারা। অপরদিকে করোনা আতঙ্কে বিপর্যস্ত হচ্ছে নিত্যদিনের জীবন যাত্রা। বন্ধ হয়ে যাচ্ছে বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় সহ একাধিক কর্মক্ষেত্র। এই পরিস্থিতিতে বলিউডে সমস্ত শুটিং বন্ধ হয়ে যাচ্ছে।

Related Articles

Back to top button