দেশনিউজ

ভারতে সবথেকে বেশি করোনা সংক্রমণ এই রাজ্যে

Advertisement

গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে দেশে আক্রান্ত হয়েছেন ৭০,৪৯৬ জন। প্রতিদিনই নতুন করে বাড়ছে করোনা সংক্রমণ। সব মিলিয়ে এখনো পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৬৯ লক্ষ পার করেছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ৯৬৪ জনের। দেশে মোট মৃতের সংখ্যা ১ লক্ষ অতিক্রম করেছে। সুস্থতার সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৫৯ লক্ষতে। সব মিলিয়ে নয় লক্ষেরও কম মানুষ করোনা আক্রান্ত।

অন্য দিকে করোনায় মারা গিয়েছে ১ লক্ষ সাড়ে ৬ হাজারের বেশি মানুষ।  অন্যদিকে এখন সবথেকে বেশি করোনা ছড়িয়েছে দিল্লিতে। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৩ লক্ষ ছাড়িয়ে গিয়েছে৷ মাত্র ১২৬ দিনে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ থেকে ৩ লক্ষ তে গিয়ে দাঁড়িয়েছে৷ এখনও পর্যন্ত দিল্লিতে মোট ৫৬৫৩ জনের মৃত্যু হয়েছে, অন্য দিকে দিল্লিতে ২,৭১,৯৪৮ জন সুস্থও হয়ে গিয়েছে।

আইসিএমআর এর তরফে জানানো হয়েছে, ২৪ ঘন্টায় ১১,৯৯, ৮৫৭ টি স্যাম্পেল পরীক্ষা করা হয়েছে। রত এই মুহূর্তে সারা বিশ্বে করোনা আক্রান্ত দেশের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে। প্রথম স্থানে মার্কিন যুক্তরাষ্ট্র ও তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল।কিন্তু করোনা থাবা কমানো সম্ভব হয়নি। কারন আনলকে প্রচুর মানুষ আবার বাইরে ঘুরে বেড়াচ্ছেন।

করোনার জেরে ভারতে সব থেকে বেশি আক্রান্তের সংখ্যা বেড়েছে মুম্বাই, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কর্ণাটক, উত্তরপ্রদেশ, দিল্লি। সারা বিশ্বে এখন করোনা সংক্রমণের দিক থেকে প্রথম স্থানে আছে আমেরিকা, দ্বিতীয় স্থানে রয়েছে ভারত এবং তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। আর ভারতে এখন মুম্বাইয়ের পাশাপাশি দিল্লিতেও বাড়ছে করোনা সংক্রমণ।

 

Tags

Related Articles

Back to top button