Today Trending Newsদেশনিউজ

আর্থিক সংকটে সরকার, করোনার প্রভাবে বৃদ্ধি পাবে না কর্মচারীদের ডিএ

×
Advertisement

কেন্দ্রীয় সরকারি কর্মীচারী এবং পেনশন ভোগীদের মহার্ঘ ভাতা অর্থাৎ ডি এ বাড়ানো হয়েছিল গতমাসে। এই মাস থেকে তাদের তা পাওয়ার কথাও ছিল। কিন্তু এই মুহূর্তে তা পাওয়া যাবে না বলেই জানা যাচ্ছে। সূত্র মারফত জানা যাচ্ছে, দেশের বর্তমান পরিস্থিতির দিকে তাকিয়ে এই মুহূর্তে ডি এ দেওয়া হবেনা। আগামীকাল করোনা ভাইরাসের পর্যালোচনা করতে কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠক বসবে। সেখানেই এই বিষয়ে সিদ্ধান্ত হতে পারে। এই আর্থিক বছরেই ডি এ দেওয়া হবে না বলে জানা যাচ্ছে।

Advertisement

করোনা পরবর্তী পরিস্থিতির উন্নতি হলে আগামী বছর ডি এ দেওয়া হতে পারে সরকারি কর্মী এবং পেনশন ভোগীদের। কয়েকদিন আগেই জানা গিয়েছিল, রাজস্ব দপ্তরের কাছে নোটিশ দেওয়া হয়েছিল কেন্দ্রীয় সরকারি কর্মীদের প্রতি মাসের বেতনের থেকে একদিনের বেতন কাটার। এপ্রিল মাস থেকেই তা চালু হওয়ার কথা ছিল। এবার ডি এ দেওয়া হবে না বলে শোনা যাচ্ছে। এর ফলে ৫৪ লক্ষ সরকারি কর্মচারী এবং ৬৫ লক্ষ পেনশন ভোগীদের উপর সরাসরি প্রভাব পড়বে।

লকডাউনের ফলে তলানিতে ঠেকেছে দেশের অর্থনীতি। কলকারখানা, ব্যবসায়িক ক্ষেত্র, নির্মাণ শিল্প বন্ধ থাকায় প্রবল ধাক্কা খেয়েছিল অর্থনীতি। দেশের অর্থনীতিকে ঘুরে দাঁড় করাতে সোমবার থেকে কিছু কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। এদিকে ইতিমধ্যেই দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৫ হাজার। মারণ এই ভাইরাসে দেশে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৬০৩ জনের।

Advertisement

Related Articles

Back to top button