নিউজরাজ্য

টাকার পরিবর্তে নম্বর, কটোয়া কলেজের ৩ অধ্যাপকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ

কাটোয়া : কথায় বলে money talks…অর্থাৎ পয়সাও কথা বলে। এই ঘটনার ক্ষেত্রেও ঠিক এমনটাই ঘটেছে। কাটোয়া কলেজে কয়েকজন শিক্ষক টাকার বিনিময়ে বিক্রি করতেন শিক্ষা। টাকা নিয়ে  ছাত্রছাত্রীদের পরীক্ষায় বেশি নম্বর পাইয়ে দেওয়া হোতো বলে অভিযোগ কাটোয়া কলেজের জুওলজি বিভাগের প্রধান নির্ভীক বন্দ্যোপাধ্যায় সহ তিন শিক্ষকের বিরুদ্ধে।

কলেজের জুওলজি বিভাগের ষষ্ঠ সেমিস্টারের ৪ জন ছাত্রছাত্রী জানান দিনের পর দিন এই নিয়মই হয়ে এসেছে। তারা টাকার পরিবর্তে দিনের পর দিন বহু ছাত্রের জীবন বদলে দিয়েছে। পরীক্ষার খাতায় টাকা দিয়ে ভরে দেওয়া হয়েছে নম্বর। এমনকি টাকা ছাড়াও অনেক ছাত্রীর অভিযোগ, তাদের স্যাররা নোংরা মেসেজ এবং অশ্লীল ভিডিয়ো পাঠাতেন।

মাঝে মাঝে বলতেন ওনার খারাপ কাজে সমর্থন না করলে ভালো পরীক্ষা দিলেও ইন্টারনাল পরীক্ষার নম্বর কমিয়ে দেবেন। এই ধরনের কাজে দিনের পর দিন অতিষ্ঠ হয়ে ওঠে ওই কলেজের ছাত্রছাত্রীরা। ছাত্রছাত্রীদের মধ্যে অন্য অনেকে জানান, ৫০০ টাকা করে প্রতিটি বিষয়ের জন্য মোট ৪ হাজার দাবি করেছেন। আর টাকা দিলেই নম্বর বেশি পাওয়া যাবে অন্যথা পরীক্ষার খাতায় ঠিক করে দেওয়া হবে না নম্বর।

এখানেই শেষ নয় ছাত্রছাত্রীদের অনেকেরই অভিযোগ করেন, “বিভাগীয় প্রধান নির্ভীক ব্যানার্জি, সায়ন্তন হাজরা এবং রিম্পা ঘোষ তাদের কাছে প্রাইভেট পড়ার জন্য জোর করেন। যদি পড়ি তাহলে ইন্টারন্যাল পরীক্ষায় পুরো নম্বর পাওয়া যাবে। ভালো পরীক্ষা দিলেও কম নম্বর দেওয়া হবে। হুমকি দিয়ে বলে আরটিআই করলে খাতা ছিঁড়ে ফেলা হবে”। এই ঘটনার পরে যথেষ্ট আতঙ্কিত হয়ে পড়েছে কলেজের পড়ুয়ারা তবে কি করে এর হাল বের করা হবে তা জানে না কেউই।

 

Tags

Related Articles

Back to top button