নিউজরাজ্য

বেকার যুবক যুবতীদের কর্মসংস্থান নিয়ে বড়ো ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন মুখ্যমন্ত্রীর অফিসে প্রত্যেক বছর ইন্টার্ন নেওয়া হবে এবং সেখানে কাজের সুযোগ পাবে ছাত্রছাত্রীরা



পুজোর পর স্কুল-কলেজ খুলতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজকে এই বিষয়টি কার্যত স্পষ্ট করে বলে দিলেন মুখ্যমন্ত্রী। করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হওয়ার জন্য সরকার অপেক্ষা করছে এবং ঠিক তার পরেই যে স্কুল কলেজ খোলা হতে পারে সেই বিষয়ে আজকে বুঝিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। আজকের ভার্চুয়াল সভাতে মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, আগামী দিনে সিএমও তে ইন্টার্ন নেওয়া হবে। প্রতিবছর বাছাই করা ৫০০ জনকে নিয়োগ করা হবে এবং তাদের বিভিন্ন ফিল্ডে কাজ করানো হবে বলেও জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আজকের ভার্চুয়াল সভা থেকে, তিনি ঘোষণা করলেন আগামী 30 সেপ্টেম্বর পর্যন্ত কনটেইনমেন্ট জোন নির্ধারণ করার সময়সীমা বাড়িয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। এই প্রসঙ্গ তুলে এনে বললেন, ‘ আমরা সেপ্টেম্বর মাসের 15 তারিখ পর্যন্ত বিধি-নিষেধ জারি করেছে। আজ দেখলাম ওরা 30 সেপ্টেম্বর পর্যন্ত বাড়িয়ে দিয়েছে।’ তিনি পাশাপাশি আশ্বাস দিয়েছেন যদি পরিস্থিতি ঠিকঠাক থাকে তাহলে খুব তাড়াতাড়ি আবারো স্কুল কলেজ খোলা হতে পারে।

আজকের শিক্ষার্থীদের উদ্দেশ্যে বেশ কিছু মন্তব্য রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বললেন, ‘সাড়ে 9 লক্ষ ছাত্র ছাত্রীদের আমি ট্যাব দিয়েছি।আমি সকলকে স্টুডেন্ট ক্রেডিট কার্ড দিয়েছি। আমি ছাত্র দের তৈরি করার চেষ্টা করছি। আমাদের সময় এত সুযোগ সুবিধা ছিল না। কিন্তু এখন কাউকে অর্থাভাবে আটকে থাকতে হবে না।’ এছাড়াও যারা চাকরি প্রার্থী রয়েছেন তাদের উদ্দেশ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তা, ‘চাকরি নিয়ে চিন্তা করবেন না তবে শুধু সরকারি চাকরির কথা ভাববেন না। আমি চাকরির ব্যবস্থা তৈরি করে দিচ্ছি।’

আগামী 5 সেপ্টেম্বর সারা দেশজুড়ে শিক্ষক দিবস পালিত হতে চলেছে। শিক্ষক দিবসের আগেই মমতা বন্দ্যোপাধ্যায় ছাত্র দের উদ্দেশ্যে বক্তব্য রাখেন যেন তারা করোনাভাইরাস আবহে হালকা ভাবে শিক্ষক দিবসের অনুষ্ঠান পালন করেন। তবে বিকাশ ভবন প্রাঙ্গণে শিক্ষকদের ঝামেলা নিয়ে সরাসরি তিনি মুখ খুললেন না।। তিনি দেখালেন, বিগত 10 বছরে কিভাবে শিক্ষা ক্ষেত্রে রাজ্য উন্নতি করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার।

Related Articles

Back to top button