×
টেক বার্তা

বাজারে আসল Cannondale কোম্পানির নতুন ইলেকট্রিক সাইকেল, এক চার্জে চলবে ১৭৫ কিলোমিটার

মোটামুটি, ৭,৮০০ মার্কিন ডলারের কাছাকাছি দাম রাখা হয়েছে এই ইলেকট্রিক সাইকেলের

Advertisement

আমেরিকার কোম্পানি Cannodale সম্প্রতি লঞ্চ করে দিয়েছে তাদের একেবারে ব্র্যান্ড নিউ সাইকেল Mavero Neo 1। এই সাইকেলটি একটি ইলেকট্রিক সাইকেল এবং একবার চার্জ দিলে সর্বাধিক ১৭৫ কিলোমিটার পর্যন্ত চলতে পারে এই ইলেকট্রিক সাইকেল। এই ইলেকট্রিক সাইকেলে ব্যবহার করা হয়েছে গার্মিন কোম্পানির রেডার। অন্যদিকে, ইলেকট্রিক সাইকেলে আরো একটি দারুন ফিচার রয়েছে যার মাধ্যমে এই সাইকেল আরোহীকে পিছন থেকে আসা সমস্ত গাড়ির ব্যাপারে আগে থেকেই সংকেত দিয়ে দিতে পারে। আপাতত এই ইলেকট্রিক সাইকেল আমেরিকাতে লঞ্চ করা হয়েছে। জানা যাচ্ছে, Mavero Neo ইলেকট্রিক সাইকেলের আপডেটেড ভার্সন এটি।

Advertisement

একটি রিপোর্ট অনুযায়ী, ইলেকট্রিক সাইকেলের দাম রাখা হয়েছে ৭,৮০০ মার্কিন ডলার। তবে যদি এই সাইকেল ভারতে লঞ্চ করা হয় তাহলে এ থেকে অনেক কম দামেই আসতে পারে বলে মনে করা হচ্ছে। আপাতত আমেরিকায় কোম্পানির অফিশিয়াল দোকানে এই ইলেকট্রিক সাইকেলটি উপলব্ধ। এটিকে চারটি আলাদা আলাদা সাইজে তৈরি করা হয়েছে। ইলেকট্রিক সাইকেলের রেঞ্জ এবং গর্মিন কোম্পানির রেডার দিয়ে এই সাইকেল প্রমোট করা হচ্ছে। জানিয়ে রাখি, এই ইলেকট্রিক সাইকেলে ৭৫০ ওয়াট ঘণ্টা ক্ষমতা বিশিষ্ট একটি ব্যাটারি প্যাকেজ দেওয়া হয়েছে, যা এই ইলেকট্রিক সাইকেলে অবস্থিত বস ইলেকট্রিক বাইক স্মার্ট সিস্টেমের সাথে কাজ করে।

এই পুরো সিস্টেম কাজ করার ফলে এই নতুন ইলেকট্রিক সাইকেল ১৭৫ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারে। এই ইলেকট্রিক সাইকেলটিকে আপনারা ফ্লো অ্যাপ্লিকেশনের মাধ্যমে কন্ট্রোল করতে পারবেন। এছাড়াও কোম্পানির ওয়েবসাইটে একটি প্রডাক্ট পেজ দেওয়া হয়েছে, যেখানে দেখা যাচ্ছে ইলেকট্রিক সাইকেলে পারফরমেন্সের পাশাপাশি বেশ কিছু উন্নত ফিচার যুক্ত করা হয়েছে।

Advertisement

এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে এই সাইকেলে ওটিএ আপডেট দেওয়া হয়। এই কোম্পানির ইলেকট্রিক সাইকেলে আপনারা বেল্ট ড্রাইভ সিস্টেম ব্যবহার করতে পারবেন। সিস্টেম ব্যবহার করলে চেনের ব্যবহার অনেকটা কমবে এবং আপনি আরো তাড়াতাড়ি এই সাইকেল চালাতে পারবেন। এছাড়াও হ্যান্ডেল বারের পাশে একটি ছোট ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লে থেকে চালক বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য মুহূর্তের মধ্যেই জেনে নিতে পারবেন।

Related Articles

Back to top button