×
ভাইরাল & ভিডিও

Viral: জিরো ডিগ্রি তাপমাত্রায় বিহু গানে বিএসএফ জওয়ানরা অসাধারণ নাচ, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

Advertisement

শীতকালে হালকা ঠান্ডা পড়তে না পড়তেই আমরা ঢুকে পড়ি লেপ-কম্বলের নীচে। রাতে ঘুমাই নিশ্চিন্তে। কিন্তু যাদের জন্য নিশ্চিন্তে ঘুমাতে পারি, তাদের কথা অনেকসময় ভুলে যাই আমরা। তারা আর কেউ নয় তারা আমাদের দেশের সেনা জওয়ানরা। যারা সদা সর্বদা রোদ-ঝড়-বৃষ্টিতে এমনকি তুষারপাতেও ঠায় বন্দুক হাতে দাঁড়িয়ে থাকেন আমাদের দেশমাতৃকাকে রক্ষা করার জন্য। সম্প্রতি তারাই কাশ্মীর বর্ডারে শূন্য তাপমাত্রার নীচে প্রচণ্ড ঠান্ডায় একটি বিহু গানের সাথে নেচে উদযাপন করলেন বিহু উৎসব, সেই ভিডিওই ভাইরাল হয়েছে নেটমাধ্যমের পাতায়।

Advertisement

বর্তমান যুগে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অনেক ঘটনারই সাক্ষী হয়ে থাকি আমরা। এমন কিছু ঘটনা আমাদের সামনে আসে যা দেখলে সত্যি গর্ববোধ হয়। মনে হয়, এই দেশে জন্মাতে পেরে আমরা ধন্য। সোশ্যাল মিডিয়ায় প্রতিদিন অনেক ভিডিওই ভাইরাল হয়, তবে সব ভিডিও আমাদের মন ছুঁয়ে যেতে পারে না। তবে কয়েকদিন আগে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এক জাওয়ানের প্রচণ্ড ঠান্ডায় ভীষণ তুষারপাতের মাঝেও বন্দুক নিয়ে দেশের প্রতি কর্তব্যের খাতিরে দাঁড়িয়ে থাকার ভিডিও ভাইরাল হয়েছিল নেটদুনিয়ায়। সেই ভিডিওটি প্রমাণ করেছিল দেশের সেনা জাওয়ানদের দৃঢ় ইচ্ছাশক্তি ও সহ্যশক্তির কথা।

নিজের পরিবার, ঘর-সংসার সমস্ত কিছু ছেড়ে তারা দেশকে রক্ষা করার খাতিরে পড়ে থাকেন বর্ডারে। তবে সে নিয়ে তাদের কোনো আক্ষেপ নেই। সেনা জওয়ানরা বর্ডারে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে একসাথে থাকেন। সেখানেই তারা একে অপরের উৎসবে মেতে ওঠেন। সম্প্রতি নেটদুনিয়ায় তেমনি একটি ভিডিও ভাইরাল হয়েছে।

Advertisement

সম্প্রতি ভিডিওটি বিএসএফ কাশ্মীরের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে বেশ কয়েকজন সেনা জওয়ান বরফে ঢাকা রাস্তায় প্রচন্ড ঠান্ডার মধ্যে বিহু গানের তালে মেতে উঠেছেন। তাদের মধ্যে কারুর কারুর গলায় ঝুলছিল উত্তরীয়র মত একটি কাপড়। সেটি সাদা রঙের ছিল, লাল রঙের বর্ডার দেয়া ও লাল রঙ দিয়েই কাজ করা ছিল তাতে। এটিকে সম্ভবত গামুছা (Gamusa) বলা হয়। এটি কাশ্মীর বর্ডারের বিএসএফ জওয়ানদের ভিডিও। এই মুহূর্তে সেখানকার তাপমাত্রা শূন্যেরও নীচে।

Related Articles

Back to top button