কলকাতানিউজরাজ্য

আগামিকাল নবান্ন অভিযান বিজেপির, দু’দিন নবান্ন বন্ধের সিদ্ধান্ত রাজ্যের

Advertisement

কলকাতা: আগামিকাল, বৃহস্পতিবার বিজেপির নবান্ন অভিযান। ওই দিনই সচিবালয় বন্ধের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। শুধু তাই নয়, শুক্রবারও বন্ধ থাকবে নবান্ন। বিজেপির নবান্ন অভিযান আছে বলেই কি রাজ্য সরকারের এ হেন সিদ্ধান্ত নেওয়া? এই প্রশ্নই এখন হয়েছে রাজনীতির চর্চার বিষয়।

সরকারি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বৃহস্পতি ও শুক্রবার বন্ধ থাকবে নবান্ন এবং রাইটার্স। রুটিন স্যানিটাইজেশনের জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। করোনা পরিস্থিতিতে তাই নিরাপত্তাবিধি মেনে সমস্ত আধিকারিক ও কর্মীদের ওই দু’দিন না আসার অনুরোধ করা হচ্ছে।

কোভিড পরিস্থিতিতে প্রতি সপ্তাহে শনিবার রুটিন জীবাণুনাশের প্রক্রিয়া চলে নবান্নে। তবে চলতি সপ্তাহে বৃহস্পতিবার ও শুক্রবার স্যানিটাইজ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু হঠাৎ সপ্তাহের মাঝে কেন এই সিদ্ধান্ত নেওয়া হল? এই প্রশ্ন উঠছে রাজনৈতিক মহলে। তাহলে কি গেরুয়া শিবিরের নবান্ন অভিযান আছে বলেই এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হল রাজ্য সরকার? এই প্রশ্নও মাথাচাড়া দিয়ে উঠেছে। প্রশ্ন উঠছে, বিজেপির কর্মসূচির সঙ্গে কি সরকারি সিদ্ধান্তের কোনও যোগ রয়েছে? বিজেপি নেতৃত্বের দাবি, তাদের ভয়েই নবান্ন বন্ধ করতে বাধ্য হল প্রশাসন। যদিও সে কথা স্বীকার করেনি শাসক দল।

Tags

Related Articles

Back to top button