দেশনিউজ

অযোধ্যা মামলার সুফল ঘরে তোলার চেষ্টা বিজেপির

×
Advertisement

অরূপ মাহাত: অযোধ্যা মামলায় সুপ্রিমকোর্টের রায় নিজেদের পক্ষে গেছে অথচ তা নিয়ে রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টা করবে না গেরুয়া শিবির, এ বড় আশ্চর্যের বিষয়! সামনে বড়ো কোন নির্বাচন না থাকায় অযোধ্যা মামলার রায় শুনে কংগ্রেসের প্রতিক্রিয়া ছিল, রামমন্দির নিয়ে বিজেপির এতদিনের রাজনীতির অবসান হবে এবার। তবে ধারণাকে ভুল প্রমাণ করে রামমন্দিরের উপর ভর করে নির্বাচন জেতার প্রক্রিয়া শুরু করে দিলেন সর্বভারতীয় বিজেপি সভাপতি অমিত শাহ।

Advertisement

দেশের বেহাল অর্থনীতি ও কর্মসংস্থানের অভাবে বিজেপির ওপর যে ভরসা হারাচ্ছে মানুষ তা বোঝা গিয়েছে বেশ কয়েকটি রাজ্যের বিধানসভা নির্বাচনে। মহারাষ্ট্র ও হরিয়ানার মতো হিন্দু প্রধান রাজ্যেও সংখ্যাগরিষ্ঠতা পায়নি ভারতীয় জনতা পার্টি। তাই এবার যেনতেন প্রকারেণ ঝাড়খণ্ড দখলে মরিয়া তারা। আর এক্ষেত্রে তাদের সবচেয়ে বড়ো অস্ত্র অযোধ্যা মামলায় সুপ্রিমকোর্টের রায়।

এই রায়ের সুফল ঘরে তুলতে বদ্ধপরিকর বিজেপি সভাপতি ঝাড়খণ্ডের ভোট প্রচারে গিয়ে উসকে দিলেন রামমন্দির ইস্যু। এদিন তিনি বলেন, ‘অযোধ্যার মাটিতেই গড়ে তোলা উচ্চতম রামমন্দির।’ এই মন্দির আকাশ ছুঁয়ে যাবে ঘোষণা করে এতদিন রামমন্দির না হওয়ার জন্য কংগ্রেসের সমালোচনাও করেন তিনি।

Advertisement

Related Articles

Back to top button