টেক বার্তা

এই বছরেই বাজারে আসছে রয়েল এনফিল্ড এর ৫টি নতুন দমদার বাইক

এই বছরের মধ্যেই মার্কেটের একেবারে ভোল পাল্টে দিতে নতুন নতুন বাইকের কালেকশন নিয়ে হাজির হচ্ছে রয়াল এনফিল্ড

×
Advertisement

ভারতীয় জনতার কাছে রয়েল এনফিল্ড এর কদর এখনো আগের মতোই রয়েছে। এই মুহূর্তে এই বাইকের কোম্পানিটি ভারতের সবথেকে বড় বাইকের কোম্পানির মধ্যে একটি। আগামী বছর তারা নতুন জেনারেশনের রয়েল এনফিল্ড বুলেট ৩৫০ সিরিজের কিছু বাইক মার্কেটে আনতে চলেছে। এই বাইকের মধ্যে আপনারা পেয়ে যাবেন একেবারে নতুন জেনারেশনের কিছু বুলেট। এই বুলেট বাইক তৈরি করা হবে জে সিরিজের প্লাটফর্মে এবং এই তালিকায় থাকবে মিটিওর ৩৫০ এবং নতুন জেনারেশনের ক্লাসিক ৩৫০ সিরিজের বাইক। ৩৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন, এয়ার এবং অয়েল কুল্ড ইঞ্জিনের মাধ্যমে এই সমস্ত বাইক পাওয়ার গ্রহণ করবে। আগামী নভেম্বর ২০২২ সালে এই বাইক ভারতের মার্কেটে আসবে। যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে এটি হবে ভারতের মার্কেটে রয়েল এনফিল্ড এর সব থেকে সস্তা মোটরসাইকেল।

Advertisement

রয়েল এনফিল্ড সুপার মিটিওর ৬৫০ সিসি –

শুধুমাত্র ৩৫০ সিসি সেগমেন্টে মার্কেট দখল করা নয় একটি নতুন ৬৫০ সিসি সেগমেন্টে এবার একটি নতুন বাইক লঞ্চ করার পরিকল্পনা নিয়েছে রয়েল এনফিল্ড। এই বাইকের মধ্যে আপনারা পেয়ে যাবেন পাওয়ার ক্রুজার। ৬৪৮ সিসি ইঞ্জিন, প্যারালাল টুইন, এয়ার কুল, ফুয়েল ইঞ্জেক্টেড ইঞ্জিন সহ একাধিক বিষয় রয়েছে এই বাইকের সঙ্গে সংযুক্ত অবস্থায়। এই বাইকে ৬ স্পিড গিয়ারবক্স আপনারা পাচ্ছেন এবং আগামী ২০২২ এর আগস্ট মাসে এই বাইকটি লঞ্চ হবে।

রয়েল এনফিল্ড হান্টার ৩৫০ –

নতুন জে সিরিজের একটি বাইক নিয়ে এবারে মার্কেটে আসতে চলেছে রয়েল এনফিল্ড। এই বাইকের নাম দেওয়া হয়েছে হান্টার। এই সিরিজের তৃতীয় প্রোডাক্ট হবে এটি। হান্টার ৩৫০ একটি রেট্রো সিরিজের বাইক হতে চলেছে এবং এই বাইকটি মূলত যুব সম্প্রদায়কে টার্গেট করে তৈরি করা হবে। এই বাইকে আপনারা পেয়ে যাবেন ৩৪৯ সিসি ইঞ্জিন, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার এবং অয়েল কুল্ড ইঞ্জিন, ফুয়েল ইঞ্জেক্টেড ইঞ্জিন, ৫ স্পিড গিয়ার বক্স। আগামী জুন ২০২২ সালে এই বাইক ভারতের মার্কেটে লঞ্চ হবে।

Advertisement

রয়েল এনফিল্ড ক্লাসিক ৩৫০ ববার –

রয়েল এনফিল্ড ক্লাসিক ৩৫০ ভারতের অন্যতম একটি জনপ্রিয় বাইক। রয়াল এনফিল্ড কোম্পানির সব থেকে বেশি বিক্রি হওয়া বাইকের তালিকায় রয়েছে এটি। এবারে এই বাইকটিকে স্পোর্টস বাইকের আকার দিতে এই বাইকের সঙ্গে এবারে নতুন এক্সপেরিমেন্ট শুরু করছে রয়াল এনফিল্ড। ক্লাসিক ৩৫০ বাইকের একটি ববার এডিশন লঞ্চ করার পরিকল্পনা নিয়েছে রয়েল এনফিল্ড কর্তৃপক্ষ। জাওয়া কোম্পানির জাওয়া পেরাকের সঙ্গে সরাসরি প্রতিযোগিতায় নামতে চলেছে এই ববার বাইকটি। আগামী ২০২২ ডিসেম্বর অথবা আগামী বছরের শুরুর দিকে এই বাইক লঞ্চ করা হবে।

রয়েল এনফিল্ড শটগান ৬৫০ –

এ বছরের শেষ দিকে রয়াল এনফিল্ড কোম্পানি আরও একটি নতুন বাইক মার্কেটে আনতে চলেছে যার নাম দেওয়া হবে রয়েল এনফিল্ড শটগান ৬৫০। এসজি ৬৫০ বাইকটিকে প্রথমবার দেখা গিয়েছিল ইআইএসএমই ২০২১ এর মঞ্চে। বর্তমানে এই বাইকের টেস্টিং চলছে এবং এই মুহূর্তে রয়েল এনফিল্ড ভারতের অন্যতম একটি পাওয়ারফুল বাইক হিসেবে সামনে আসার জন্য প্রস্তুত। এই বাইকের পাওয়ার ট্রেন অনেকটাই সুপার মিটিওর ৬৫০ এর সঙ্গে একই রকম হবে। ভারতে বিক্রীত সবথেকে দামি রয়েল এনফিল্ড বাইক হতে চলেছে এটি।

রয়েল এনফিল্ড স্ক্র্যাম ৪১১ –

ভারতের মার্কেটে সস্তার রয়াল এনফিল্ড মোটরবাইক হিসেবে এই বছরের মধ্যেই লঞ্চ হতে চলেছে রয়াল এনফিল্ড স্ক্র্যাম ৪১১। এই বাইকের দাম রাখা হয়েছে ২.০৩ লক্ষ টাকা এবং এই বাইকের সাথে একাধিক নতুন স্পেসিফিকেশন আপনাকে অফার করা হবে। এই বাইকটি রয়েল এনফিল্ড হিমালয়ান বাইকের রোড বেস ভার্সন হতে চলেছে। হিমালয়ানের মতই এই বাইকে দেওয়া হচ্ছে ৪১১ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন, SOHC, এয়ার কুল, ফুয়েল-ইঞ্জেক্টেড ইঞ্জিন এবং ৫ স্পিড গিয়ার বক্স।

Related Articles

Back to top button