টেক বার্তা

Battelgrounds Mobile-এর এই নিয়মটি জানেন? নয় বন্ধ হতে পারে গেম

Battelgrounds Mobile India র এই নিয়ম না জানলে হবে আপনার সমস্যা



সদ্য লঞ্চ হয়েছে Battlegrounds Mobile India। প্লেস্টোরে এর আসার খবর প্রচার হবার পরেই প্রচুর মানুষ আগেভাগেই রেজিস্ট্রার করে রেখেছিলেন। গেম শুরুর আগে কিছু টার্মস এন্ড কন্ডিশনস প্রোভাইড করা হয় গেমারদের। কিন্তু অত্যুৎসাহীরা সেসব পড়ে দেখার প্রয়োজন বোধ করে না। এর ফলে গেমারদের বিভিন্ন আইনি জটিলতায় পড়তে হয়

Battlegrounds Mobile India র ক্ষেত্রেও কিছু কঠোর নিয়ম বেঁধে দেওয়া হয়েছে। এই শর্তাবলী না মানলে ঘনিয়ে আসতে পারে বিপদ। আজীবনের জন্য সেই গেমারকে ব্যান‌ও করে দিতে পারে কর্তৃপক্ষ। তাই আসুন, জেনে নিন কি কি নিয়ম মাথায় রাখবেন খেলার সময়।

প্রথমেই উল্লেখ্য, Battlegrounds Mobile India খেলার সর্বনিম্ন বয়স ১৮ বছর। এর আগে আপনি এটি খেলার উপযুক্ত নন। তবে অনেক নাবালকরাই বিভিন্ন জালিয়াতি করে গেমটি খেলতে থাকেন।এটি একেবারেই অনুচিত। এসব করলে আপনি বিভিন্ন ভাবে বিপদে জড়িয়ে পড়তে পারেন।

ব্যান হ‌ওয়া এড়ানোর জন্য আপনাকে মনে রাখতে হবে যাতে আপনি কোনো চিটিং টুলস ব্যবহার না করেন। গেম খেলার সুবিধা নিতে অনেকেই বিভিন্ন প্রতারণার আশ্রয় নেন। যা একেবারেই অনুচিত। বিষয়টি আপনাকে অবশ্যই মাথায় রাখতে হবে।

গেমের ভিতরে অর্থাৎ গেম চলাকালীন কোনও ধরণের ওয়েবসাইট প্রচার করা নিষিদ্ধ। খেলোয়াড়কে কোনও প্রতারক খেলোয়াড়ের সঙ্গে দল সেটআপ করার অনুমতি নেই। তবুও, আপনি যদি এটি করেন তবে আপনাকে স্থায়ীভাবে ব্যান করা হতে পারে। এবং সবচেয়ে জরুরি কথা, গেমের পেমেন্ট দেওয়ার অনুমোদন ছাড়া কোনও ওয়েবসাইট কিংবা বেআইনি মাধ্যম দিয়ে যদি পেমেন্ট করা হয়, তাহলে সেই প্লেয়ারকে আজীবনের জন্য ব্যান করা হবে।

Related Articles

Back to top button