Bajaj কোম্পানি সবচেয়ে সস্তা ইলেকট্রিক স্কুটার লঞ্চ করছে, সর্ব্বোচ স্পিড হবে মাত্র ২৫ kmph

পুরনো জনপ্রিয় স্কুটার "বাজাজ সানি"-কে ইলেকট্রিক ভার্সনে বাজারে আনছে এই কোম্পানি

Advertisement

Advertisement

বাজাজ অটো, ভারতের অন্যতম জনপ্রিয় দুই চাকার যানবাহন প্রস্তুতকারক কোম্পানি, বাজারে একটি নতুন সস্তা ইলেকট্রিক স্কুটার নিয়ে আসার প্রস্তুতি নিচ্ছে। এটি হবে তাদের জনপ্রিয় ইলেকট্রিক স্কুটার চেতকের একটি সস্তা ভেরিয়েন্ট। আসলে কোম্পানি তাদের পুরনো জনপ্রিয় স্কুটার “বাজাজ সানি”-কে ইলেকট্রিক ভার্সনে বাজারে আনার পরিকল্পনা করছে। সম্প্রতি পুনেতে এই স্কুটারের টেস্টিং মডেল দেখা গেছে। এই স্কুটার লঞ্চ করলে তা বাজারে রীতিমত হইচই ফেলে দেবে, সেই নিয়ে কোনো সন্দেহ নেই।

Advertisement

নতুন সানি ইভি পুরনো বাজাজ সানির ডিজাইনের অনুকরণ করবে। এতে গোলাকার হেডলাইট, ন্যূনতম বডি প্যানেল, আয়তক্ষেত্রাকার টেইল লাইট, ৩ স্পোক স্টিলের চাকা, পাতলা এবং লম্বা আসন, পাতলা এপ্রোন এবং লম্বা ফ্রন্ট ফেন্ডার থাকবে। এছাড়া সানি ইভিতে একটি অপসারণযোগ্য ব্যাটারি থাকবে যা খুলে চার্জ করা যাবে। এটি চার্জিং স্টেশন থেকে ব্যাটারি সোয়াইপ করার সুবিধাও প্রদান করবে। এই স্কুটারটিতে একটি হাব মোটর থাকবে যা পিছনের চাকাকে চালাবে। সানি ইভি ২৫ কিমি প্রতি ঘণ্টার কম গতিতে চলতে পারবে। এর ফলে এটি চালাতে কোনো লাইসেন্স লাগবে না বা এটি কেনার সময় RTO রেজিস্ট্রেশন করতে হবে না।

Advertisement

পুরনো সানির জনপ্রিয়তার কারণে নতুন ডিজাইনটি গ্রাহকদের আকর্ষণ করতে পারে। এটি লঞ্চ হলে বাজারের সবচেয়ে সস্তা ইলেকট্রিক স্কুটার হতে পারে এটি। বাজাজ সানি ইভি বাজারে একটি আকর্ষণীয় বিকল্প হতে পারে। এর সস্তা দাম, পরিচিত ডিজাইন, এবং অপসারণযোগ্য ব্যাটারি গ্রাহকদের আকর্ষণ করতে পারে। স্কুটারটি ২০২৪ সালের শেষের দিকে বাজারে আসতে পারে বলে আশা করা হচ্ছে।

Advertisement

Recent Posts