×
বলিউডবিনোদন

অরিজিৎ থেকে বাদশা, বলি গায়ক-গায়িকাদের পারিশ্রমিক শুনলে মাথা ঘুরবে আপনারও

লাইভ পারফরম্যান্সের জন্য ১.৫ কোটি টাকা নেন অরিজিৎ সিং

Advertisement

বলিউড ও হিন্দি গানের ফ্যান গোটা দেশবাসী। অরিজিৎ সিং থেকে শুরু করে শ্রেয়া ঘোষাল পর্যন্ত, বিভিন্ন গায়ক গায়িকা তাঁদের অসম্ভব সুন্দর গানের গলা দিয়ে গোটা সংগীত জগতকে সমৃদ্ধ করেছে। বলিউডের পাশাপাশি অনেক জনপ্রিয় গায়ক গায়িকা টলিউডেও কাজ করেছেন। তবে আপনি কি জানেন, সুরের জাদুতে বিভোর করা গায়ক-গায়িকাদের পারিশ্রমিক কত? হয়তো শুনলে আঁতকে উঠতে পারেন আপনি। বলিউড থেকে টলিউড সমস্ত ইন্ডাস্ট্রিতে একটি গানের জন্য অনেকটা পারিশ্রমিক নিয়ে থাকেন গায়ক গায়িকার। আজকের ওই প্রতিবেদনে, ভারতের কিছু জনপ্রিয় গায়ক গায়িকার পারিশ্রমিক দেখে নিন।

Advertisement

সুরের জাদুকর এবং অরিজিৎ সিং, যেন এক সমার্থক শব্দ। আট থেকে আশি সকলেই এই গায়কের সুপারফ্যান। বলিউড থেকে টলিউড সব জায়গায় নিজের গানের প্রতিভার দ্বারা মানুষের মন জয় করে নিয়েছেন তিনি। কখনো তিনি রোমান্টিক গান গেয়েছেন তো কখনো তাঁর গানের সুরের আবেগে চোখ থেকে জল ফেলেছেন অনুরাগীরা। এই অরিজিত সিং প্রতিটি গানের জন্য পারিশ্রমিক হিসেবে নিয়ে থাকেন ১৮ থেকে ২০ লাখ টাকা। এছাড়া লাইভ পারফরম্যান্সের জন্য তিনি ১.৫ কোটি টাকা নেন।

যাঁর মিষ্টি সুর আমাদের সকলের মনের মনিকোঠায় রয়ে গিয়েছে, তিনি হলেন বাংলার মেয়ে শ্রেয়া ঘোষাল। বাংলার মেয়ে হলেও তাঁর গানের জনপ্রিয়তা টলিউড থেকে বলিউড পর্যন্ত। তাঁর মিষ্টি সুরের অনুরাগী প্রায় প্রত্যেক ভারতীয়। সারেগামাপা রিয়েলিটি শোতে বিচারক হিসেবে একাধিকবার অন ক্যামেরা বিভিন্ন গান গেয়ে তিনি তাঁর দক্ষতার প্রমাণ দিয়েছেন। এই শ্রেয়া ঘোষাল পারিশ্রমিক হিসেবে ১৮ থেকে ২০ লাখ টাকা নিয়ে থাকেন।

Advertisement

স্ট্রাগেল করে গানের জগতে প্রবেশ করে এখন তাঁর জনপ্রিয়তা গোটা দেশজুড়ে। তিনি অনেক পরিশ্রম করে বলিউডের প্রথম শ্রেণীর গায়িকাদের তালিকায় নিজের নাম লিখিয়েছেন। একাধিক বলিউড মুভিতে গান গেয়েছেন তিনি। তিনি আর কেউ নন, ওয়ান এন্ড ওনলি নেহা কক্কর। তিনি প্রতিটি গানের জন্য পারিশ্রমিক হিসেবে ১৫ থেকে ১৮ লাখ টাকা নিয়ে থাকেন।

হিন্দি আধুনিক গানের সুপারস্টার বাদশা, তাঁর মনছোয়ানো লিরিক্স এর গানের জন্য ব্যাপক জনপ্রিয়। পাঞ্জাবে জন্মগ্রহণ করে অত্যন্ত সাধারণ পরিবারের এক বালক হয়েও, তিনি বর্তমানে তাঁর প্রতিভার দমে গোটা দেশে জনপ্রিয়। তিনি প্রত্যেকটি গানের জন্য ২০ লাখ টাকা নিয়ে থাকেন। এছাড়া পাঞ্জাবের আরেক জনপ্রিয় গায়ক মিকা সিং। তিনি প্রতিটি গানের জন্য ২০ থেকে ২২ লাখ টাকা পারিশ্রমিক নেন।

Related Articles

Back to top button