নিউজপলিটিক্সরাজ্য

নবান্নে উপস্থিত অনীত থাপা, জিটিএ বোর্ড গঠনের দিন পাহাড়ে উপস্থিত থাকতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

অনিত নিজেই চেয়েছিলেন যেন জিটিএ বোর্ড গঠনের দিন পাহাড়ে উপস্থিত থাকেন মমতা বন্দ্যোপাধ্যায়

×
Advertisement

জিটিএ নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করার পরে ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার প্রধান অনীত থাপা এবারে দেখা করতে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। জিটিএ নির্বাচনের মোট ৪৫টি আসনের মধ্যে বিজিপিএম জয়লাভ করেছে সর্বমোট ২৭টি আসনে। অন্যদিকে হামরো পার্টি জিতেছে ৮ টি আসনে, তৃণমূল জিতেছে পাঁচটি আসনে এবং নির্দল জিতেছে পাঁচটি আসনে। আগামী ১২ জুলাই জিটিএ বোর্ড গঠন হওয়ার কথা। তাই আগের দিন পাহাড়ে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই।

Advertisement

বোর্ড গঠনের আগে নবান্নে এসে মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে গিয়েছেন অনিত থাপা। জিটিএ বোর্ড গঠনের দিন উপস্থিত থাকার জন্য মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়ে এসেছেন তিনি, এমনটাই সূত্রের খবর। তিনি বলছেন, প্রায় ১৫ বছর তারা বিজেপিকে সমর্থন করেছিলেন কিন্তু তাদের লাভের লাভ কিছুই হয়নি বরং ২০ বছর পিছিয়ে গিয়েছেন তারা। তাই এবারে রাজ্যের শাসক দলের সঙ্গে সহযোগিতা করে সেন্টিমেন্টাল পলিটিক্সকে দূরে সরিয়ে প্র্যাক্টিকাল পলিটিক্সের দিকে নজর দিয়েছেন অনীত থাপা। অন্যদিকে আবার, জিটিএতে সিস্টেম কোল্যাপস করেছে। এই কারণে এই সিস্টেম ঠিক করতে সরকারের সঙ্গে মিলেই কাজ করতে চাইছেন অনিত।

তিনি বলছেন, দার্জিলিং এখনো পর্যন্ত বাংলার সঙ্গেই রয়েছে। পাহাড়ের মানুষ সেটা বুঝেছেন এবং তাই তাদেরকে সমর্থন জানিয়েছেন। শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে এবং পর্যটন অনেকাংশে বৃদ্ধি ও পেয়েছে। এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ এবং স্কুল সার্ভিস কমিশন জিটিএতে নেই। তাই এই সমস্ত জিনিসগুলি তৈরি করার জন্য আবেদন জানিয়েছেন তিনি মুখ্যমন্ত্রীর কাছে। এছাড়াও এসব সরকারি সংস্থায় আরো বেশি সংখ্যক কর্মী নিয়োগ করার জন্য আবেদন জানিয়েছেন তারা।

Advertisement

অনিত থাপা চেয়েছিলেন জিটিএ বোর্ড গঠনের দিন যেন সেখানে উপস্থিত থাকেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং এই জন্যই মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানাতে তিনি আজ মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে গিয়েছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও তাকে আশ্বাস দিয়েছেন যে তিনি জিটিএ বোর্ড গঠনের দিন সেখানে উপস্থিত থাকতে চলেছেন। প্রসঙ্গত, কার্শিয়াং আসনে জয়লাভ করেছেন বিজিপিএম নেতা অনিত থাপা। অন্যদিকে দার্জিলিং টাউন থেকে জয়লাভ করেছেন হামরো পার্টির নেতা অজয় এডওয়ার্ড।

Related Articles

Back to top button