বলিউডবিনোদন

Amitabh-Jaya: জয়ার সঙ্গে ৪৯ বছর পুরনো প্রথম ছবির স্মৃতিচারণ করলেন বিগ বি, নেটিজেনরা জানালেন ভালোবাসা



বিটাউনে অনেক জুটি হয়েছে। অনেকের সম্পর্কে ভাঙন ধরেছে। তবে এই জুটির জীবনে যত সমস্যা ৪৮ বছর ধরে একসাথে সব যুদ্ধ জয় করেছে। হ্যাঁ এরা আর কেউ নন অমিতাভ বচ্চন আর জয়া বচ্চন। রুপোলি পর্দাতে এই জুটি প্রথম কাজ করেছেন। ‘বংশী বিরজু’ ছবিতে এই জুটি প্রথম অভিনয় করেন। এরপর ‘চুপকে চুপকে’, ‘অভিমান’, ‘সিলসিলা’, ‘প্যায়ার কা ঘার’, ‘এক নজর’, ‘শোলে’ সিনেমাতে একের পর এক হিট দিয়েছেন অভিনেত্রী। বিটাউনের এই জুটির প্রেমকাহিনি বিটাউনের অনেকের কাছে আদর্শ উদাহরণ।

রবিবার মিস্টার বচ্চন নিজের অর্ধ্যাঙ্গিনী জয়া বচ্চনের সঙ্গে একটি থ্রোব্যাক ছবি শোয়র করেন ইন্সটাগ্রাম হ্যান্ডেলে। তবে এখনকার জয় বরং যে সিনেমায় প্রথম কাজ করেন সেই কালজৈয়ী সিনেমা ‘বানসি বীরজু’র একটি মিষ্টি ছবি শেয়ার করেন বিগ বি। অভিনেতার শেয়ার করা ছবিতে দেখা যাচ্ছে,
কালো সাদা ছবিতে অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চনকে একে অপরকে আলিঙ্গন করে থাকতে দেখা গেছে। ছবিতে দুজনের মুখে নেই হাসি আছে বিষন্নতা।

এই ছবির ক্যাপশনে অভিনেতা লেখেন, ‘আমাদের একসঙ্গে প্রথম ছবি… ‘বনসি অর বীরজু’… ১৯৭০ সালের ১ সেপ্টেম্বর মুক্তি পেয়েছিল.. ৪৯ বছর আগে’। যদিও এই ছবি মুক্তির সালটি ভুল বলেছেন অভিনেতা। ১৯৭২ সালে মুক্তি পেয়েছিল সেই ছবি, হিসেব মতো ৪৯ বছর হয়েছে’। এই ছবি শেয়ার হওয়ার পর অমিতাভ ও জয়া তনয়া
শ্বেতা বচ্চন নন্দা এবং নাতনি নভ্যা নভেলি নন্দাকে কমেন্ট করতে দেখা গেছে। শ্বেতা এবং নভ্যা প্রিয় জুটির মিষ্টি ছবি দেখে ভালবাসা প্রকাশ করেছেন। ‘বনসি বীরজু’ ছবিতে বীরজুর চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ। অন্যদিকে বনসির চরিত্রে অভিনয় করেছেন জয়া। ছবিটি পরিচালনা করেছিলেন প্রকাশ ভার্মা।

উল্লেখ্য, জুন মাসে অমিতাভ আর জয়া দাম্পত্য জীবনে ৪৮ বছরে পা দেন। দুই বাড়ির সম্মতিতে অমিতাভ এবং জয়া ১৯৭৩ সালে বিয়ে করেছিলেন মালাবার হিলে। তিনি একবার নিজের একটি ব্লগে লিখেছিলেন, তিনি জয়া এবং তাঁদের বন্ধুদের সঙ্গে ছুটিতে লন্ডনে যেতে চেয়েছিলেন। কিন্তু তাঁর বাবা,হরিবংশ রাই বচ্চন তাঁকে স্পষ্ট বলেছিলেন তিনি জয়ার সাথে বিয়ের করার পরই শুধুমাত্র তাঁর লন্ডন যেতে পারবেন। এরপরই লন্ডন যাওয়ার জন্য দ্রুত বিয়ে করার পরিকল্পনা করেন। বিয়ের সঙ্গে সঙ্গেই লন্ডন পাড়ি দেন তাঁরা।

 

Related Articles

Back to top button