×
নিউজপলিটিক্সরাজ্য

বাংলায় অমিত শাহ খাবেন আদিবাসী ও মতুয়াবাড়িতে দুপুরের খাবার, থাকবেন দুদিন

Advertisement

 

Advertisement

দুদিনের ঝটিকা সফরে বাংলায় আসতে চলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।বাঁকুড়া এবং কলকাতায় সাংগঠনিক বৈঠকের পাশাপাশি একাধিক কর্মসূচি রয়েছে তার সফরে। এ সঙ্গে রয়েছে জঙ্গলমহলে আদিবাসীদের বাড়িতে লাঞ্চ করার পরিকল্পনা। শুক্রবার দুপুরের খাবার আয়োজন করা হয়েছে মতুয়াদের বাড়িতে।

বাংলা বিধানসভা ভোট কে পাখির চোখ করে বাংলায় সফরে আসছেন শাহ। তাকে নিয়ে বর্তমানে জোর তৎপরতা বিজেপি সদরদপ্তরে। গত লোকসভা ভোটে জঙ্গলমহলে মুখ থুবড়ে পড়েছিল তৃণমূল। ঝাড়গ্রাম বাঁকুড়া এবং পুরুলিয়া সহ সমস্ত জায়গা ছিল বিজেপির। আর এই আদিবাসী ভোটব্যাংককে কাজে লাগিয়েই এইবারের বিধানসভা নির্বাচনের বৈতরুণী পার করতে মরিয়া ভারতীয় জনতা পার্টি। এই কারণেই বিধানসভা ভোটের ঠিক কয়েক মাস আগে শাহের বাংলায় আগমন।

Advertisement

এবারের বিধানসভা ভোটের সমস্ত রণনীতি সাজাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী নিজে। সেই রণনীতির অন্যতম অংশ হলো আদিবাসী ভোটব্যাংক নিজের দিকে টানা। বৃহস্পতিবার কলকাতা নামার পরে অমিত শাহ সোজা কপ্টারে করে বাঁকুড়া পৌঁছাবেন। তারপর সেখান থেকে রবীন্দ্রভবনে সাংগঠনিক বৈঠক সেরে যাবেন চতুর দিহি গ্রামে। এখানেই তিনি আদিবাসী বাড়িতে মধ্যাহ্নভোজন সারবেন। জঙ্গলমহলের উন্নয়ন হবে তার ঝটিকা সফর এর মূল এজেন্ডা। আর এই লক্ষ্যেই বাঁকুড়ার আদিবাসী দের মন জয় করতে বাংলায় ভিজিট দিতে আসছেন অমিত।

পরের দিন মধ্যাহ্নভোজন মতুয়াদের বাড়িতে। সেদিন প্রথমে সকাল-সকাল দক্ষিণেশ্বরের কালী মন্দিরে পূজা দেওয়ার কথা তার। এরপর অজয় চক্রবর্তীর সঙ্গে একটি বৈঠক সেরে সল্টলেকে দলীয় নেতৃত্বের সঙ্গে বসবেন। তারপর মধ্যাহ্নভোজন করতে যাবেন গৌরাঙ্গনগরে একটি মতুয়াদের বাড়ি। প্রসঙ্গত, সল্টলেক ইজেডসিসি – তে দুটি বৈঠক করার কথা অমিত শাহের। এদিন, অমিত শাহের বাংলা আগমনকে ঘিরে তৎপরতা চোখে পড়ল বঙ্গ বিজেপির প্রধানদের মধ্যে।

Related Articles

Back to top button