Today Trending Newsনিউজপলিটিক্সরাজ্য

‘এখনই করা হবে না’, পাহাড়ের জনসভায় বড় ঘোষণা অমিত শাহের

এছাড়াও পাহাড়ি এলাকার মানুষদের সমস্ত সমস্যার সমাধান করার আশ্বাস দিয়েছেন অমিত

×
Advertisement

পাহাড়ে জনসভা করতে গিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেখানে মঞ্চে দাঁড়িয়ে জনগণের উদ্দেশ্যে বক্তৃতা দেওয়ার সময় তিনি একটি বড় ঘোষণা করলেন। তিনি জানিয়ে দিলেন এখনই দেশে এনআরসি করার কোন পরিকল্পনা নেই বিজেপির। এনআরসি নিয়ে গোর্খাদের মধ্যে যে ভয় আছে তা কাটানোর জন্য স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এরকম মন্তব্য রাখলেন। তার পাশাপাশি অমিত শাহ আশ্বাস দিয়েছেন, যদি ভবিষ্যতে কখনো এনআরসি হয় তাহলে গোর্খা ভাইদের কোন সমস্যা নেই। এনআরসি কিন্তু বিজেপির অনেক পুরনো একটি কর্মসূচি। কিন্তু ভোটের মুখে এরকম একটি ঘোষণা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

Advertisement

বিজেপি সরকার ইতিমধ্যেই সংশোধিত নাগরিকত্ব আইন পাস করিয়ে দিয়েছে। এই আইন এনআরসির আগের ধাপ হিসেবে পরিচিত। যে চাল গোর্খাদের জন্য চালতে এসেছেন অমিত শাহ, তা কিন্তু তারা অসমে আগে করিয়েছেন। তবে এ রাজ্যে নির্বাচনে এনআরসি ইস্যু কিন্তু বুমেরাং একটি ইস্য হয়ে যেতে পারে। তার ওপর আগামী কয়েক দফায় বাংলায় যে যে জেলায় নির্বাচন সেখানে সংখ্যালঘুদের আধিক্য অনেক বেশি। তাই সংখ্যালঘুদের ভোট যাতে বিজেপি থেকে সরে না যায় সেই উদ্দেশ্যে আগেভাগেই জাতীয় নাগরিকপঞ্জি এখনই না করার সিদ্ধান্ত রচনা করেছিলেন অমিত শাহ।

পাশাপাশি পাহাড়ের মানুষদের আশ্বাস দিয়ে তিনি বলেন এনআরসি হলেও গোর্খাদের কেশাগ্র স্পর্শ করতে পারবে না। তার পাশাপাশি পাহাড়ের বিভিন্ন সমস্যার সমাধান করার আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পাহাড়ি এলাকায় তিনটি আসন এবারে বিজেপির জন্য কিন্তু অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। গোর্খাদের সমস্যার স্থায়ী রাজনৈতিক সমাধান করা সম্ভব হবে বলে আশাবাদী অমিত শাহ। তবে এখনো পর্যন্ত জানা যায় নি কি হতে চলেছে সে কি সমাধান। সেটা কিভাবে গোর্খাল্যান্ড? প্রশ্নটা জিইয়ে রাখলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Advertisement

Related Articles

Back to top button