বলিউডবিনোদন

৫৫-এ আমির, সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা বার্তা

×
Advertisement

কৌশিক পোল্ল্যে: 1965 সালে আজকের দিনটিতেই জন্মগ্রহন করেন অভিনেতা আমির খান। বলিউডের উজ্জ্বলতম তিন খানের মধ্যে তিনি একজন। ইদানিং শাহরুখ সালমানের ঢগমগ কেরিয়ারের সমান্তরালে দিব্যি হিট দিয়ে চলেছেন বলিপাড়ার গজনী বয়।

Advertisement

একের পর এক সাফল্যের চূড়া পেরিয়ে তিনি নিজেই হয়ে ওঠেন নিজের প্রতিদ্বন্দী। অভিনেত্রী জুহি চাওলার সাথে তার অনস্ক্রিন রসায়ন আশির দশক শেষে ও নব্বইয়ের দিকে বেশ বাজিমাত করে। কায়ামত কী কায়ামত দিয়ে কেরিয়ারের চাকা ঘুরিয়ে একের পর এক ইস্ক, মেলা, লাগান, গজনী প্রভৃতি ছবিতে পরপর বিভিন্ন বহুমুখী চরিত্রে অভিনয় করেন।

‘তারে জামিন পার’ এবং ‘থ্রি ইডিয়ট’ ছবি দুটি ব্যাক টু ব্যাক সুপারহিট হয়ে বক্সঅফিসে আমিরকে সত্যিই আমির করে তোলে। নিজের প্রযোজনা সংস্থার দিকে মনোনিবেশ করে পিকে, দঙ্গল প্রভৃতি ছবিগুলিকে সাফল্যের দোরগোড়ায় পৌঁছে দেন। যদিও তার শেষ ছবি ‘থাগ্স অফ হিন্দুস্তান’ বক্সঅফিসে মুখ থুবড়ে পড়ে।

Advertisement

আরও পড়ুন : কবিগুরুর গানের লাইন কিয়ারা আডবানি বুকে, ভাইরাল সেই ছবি

আজ এই বলি অভিনেতার ৫৫ তম জন্মদিনটি তার ভক্তরা বিশেষ ভাবে পালন করে তাকে শ্রদ্ধার্ঘ নিবেদন করে ভালোবাসা জানিয়েছেন। সবটাই সোশ্যাল মিডিয়ার দৌলতে। হাজার হাজার ভক্তের শুভকামনা সহ সেলেবদের শুভেচ্ছাবার্তায় ভরে ওঠে আমিরের সোশ্যাল মিডিয়ার ওয়াল।

সাফল্য ও হতাশা দুইয়েরই সমান সাক্ষী এই বলি অভিনেতা বিভিন্ন চরিত্রে নিজেকে গড়েপিঠে উপযোগী করে তুলেছেন। তবে জীবনের মধ্যগগনে এসেও হাল না ছেড়ে হাত দিয়েছেন বেশকিছু নতুন প্রজেক্টে। বর্তমানে তিনি ‘লাল সিং চাড্ডা’ নামক সিনেমার কাজে ব্যস্ত রয়েছেন, ছবিতে তার সঙ্গে দেখা যাবে অভিনেত্রী করিনা কাপুর খানকে।

Related Articles

Back to top button