Today Trending Newsআন্তর্জাতিকনিউজ

করোনার গ্রাসে বিধ্বস্ত আমেরিকা, একদিনে সর্বাধিক মৃত্যু ১,৯৬৬

×
Advertisement

করোনার গ্রাসে আমেরিকা বিধ্বস্ত। ক্রমাগত বাড়ছে আক্রান্তের সংখ্যা। আর তার সাথেই বেড়ে চলে মৃত্যুমিছিল। সেদেশে এখন তীব্র আতঙ্ক। স্বজন হারানোর বেদনায় মর্মাহত আমেরিকা। বিশ্বের মধ্যে সবচেয়ে শক্তিশালী দেশের এই অবস্থা হলে অন্যান্য দেশের কি অবস্থা হবে, তাই নিয়ে আশঙ্কা প্রকাশ করছেন বিশেষজ্ঞরা। আমেরিকাতে মৃতের দসংখ্যা ২ লাখ পর্যন্ত হতে পারে বলে মার্কিন প্রেসিডেন্টকে সতর্কবার্তাও দিয়েছেন বিশেষজ্ঞমহল।

Advertisement

জনস হপকিন্স-র রিপোর্ট অনুসারে গত ২৪ ঘন্টায় মার্কিন মুলুকে মারা গেছেন ১ হাজার ৯৬৬জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ৩১৯ জন। এখনও পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ১২ হাজার ৮৩৭ জনের। আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষের বেশি। সুস্থ হয়েছেন মাত্র ২১ হাজার ৬৭৪ জন। নিউইয়র্কের পরিস্থিতি সবচেয়ে ভয়ঙ্কর। সূত্রের তথ্য অনুযায়ী, নিউইয়র্কের প্রায় ৭০ শতাংশ মানুষই করোনা আক্রান্ত।

গোটা বিশ্বে আক্রান্তের সংখ্যা এখনও পর্যন্ত ১৪ লক্ষ ছাড়িয়েছে। ক্রমশ বাড়ছে মৃতের সংখ্যা। যা ৮১ হাজার ছাড়িয়েছে। শুধু আমেরিকা নয়, ক্ষত্রিগ্রস্থ হচ্ছে বিশ্বের অন্যান্য দেশ ও। ইতালি ও স্পেনের আক্রান্তের সংখ্যা অনেক বেশি। এছাড়া ভারতে লকডাউনের পর বেশি আক্রান্ত হয়েছে, আক্রান্তের সংখ্যা ৪ হাজার ছাড়িয়ে গেছে।

Advertisement

Related Articles

Back to top button