দেশনিউজ

টুইটারে ফের বিজেপি সরকারকে খোঁচা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

বাদল অধিবেশনের দ্বিতীয় দিনেই তৃণমূলের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় তীব্র আক্রমণে বিঁধলেন কেন্দ্রীয় সরকার ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। সাংসদে উপস্থিত না থেকেও এদিন টুইটারে ক্ষোভ উগড়ে দেন তিনি। মোদী সরকারের উদ্দেশে তিনি প্রশ্ন করেন, “সরকারের কোনও ধারণা নেই কত মানুষের চাকরি গিয়েছে, কত মানুষের জীবন গিয়েছে।

কবে এই অমানবিক সরকার শেষ হবে?”  বাদল অধিবেশনের প্রথম দিনেই পরিযায়ী শ্রমিকের মৃত্যুর পরিসংখ্যান দিতে পারেনি কেন্দ্র। লকডাউনে পথেই কত জন মারা গিয়েছেন বা ক্ষতিপূরণও কি সেই নিয়ে কিছুই বলতে পারেনি কেন্দ্রীয় সরকার। এমনকি করোনার এই আকাল পরিস্থিতিতে কতোজন কাজ হারিয়ে কর্মহীন হয়েছে সেই খবরও নেই কেন্দ্রীয় সরকারের।

প্রসঙ্গত, এদিন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এই নিয়ে বিজেপিকেও বাক্যবাণে শানিয়েছেন। এদিন প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে তিনি বলেন “গোটা দুনিয়া ওদের মৃত্যু দেখেছে। একমাত্র মোদি সরকারের কাছে কোন খবর নেই। তাই বলে কি অদের মৃত্যু হয়নি?” সম্প্রতি লকডাউনে কাজ চলে যাওয়ার দেশের অনেক মানুষদের আর্থিক সমস্যা প্রকট হয়ে উঠেছে। প্রচুর মানুষ চাকরি হারিয়েছেন। অনেক মানুষ অনাহারে ভুগছেন, অনেকে আত্মহত্যাও করেছেন।

তার মধ্যে সবথেকে খারাপ সময়ের মধ্যে দিয়ে গেছে পরিযায়ী শ্রমিকরা। দেশের এক প্রান্ত থেকে অপর প্রান্তে পৌছাতে তাদের কারোর রাস্তায় মৃত্যু হয়েছে কারো বা অনাহারে। যা প্রত্যেক ভারতবাসিরই জানা। কিন্তু তার কোন নথিই নেই সরকারের যা কার্যত অগ্রহণযোগ্য। আর সেই প্রসঙ্গেই আজ বিজেপিকে নিশানা করে ক্ষোভ দেখান রাহুল গান্ধী এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Tags

Related Articles

Back to top button