ভাইরাল & ভিডিও

Viral: প্রচণ্ড তুষারঝড়, তবুও বরফের মধ্যে ঠাঁয় দাঁড়িয়ে এক জাওয়ান, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

শীতকালে হালকা ঠান্ডা পড়তে না পড়তেই আমরা ঢুকে পড়ি লেপ-কম্বলের নীচে। রাতে ঘুমাই নিশ্চিন্তে। কিন্তু যাদের জন্য নিশ্চিন্তে ঘুমাতে পারি, তাদের কথা অনেক সময় ভুলে যাই আমরা। তারা আর কেউ নয় তারা আমাদের দেশের সেনা জওয়ান। যারা সর্বদা রোদ-ঝড়-বৃষ্টিতে এমনকি তুষারপাতেও ঠায় বন্দুক হাতে দাঁড়িয়ে থাকে দেশমাতৃকাকে রক্ষা করার জন্য। সম্প্রতি তেমনই এক সেনা জওয়ানের প্রচণ্ড তুষারপাতের মাঝেও দাঁড়িয়ে থাকার ভিডিও ভাইরাল হয়েছে।

বর্তমান যুগে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অনেক ঘটনারই সাক্ষী হয়ে থাকি আমরা। এমন কিছু ঘটনা আমাদের সামনে আসে যা দেখলে সত্যি গর্ববোধ হয়। মনে হয়, এই দেশে জন্মাতে পেরে আমরা ধন্য। সোশ্যাল মিডিয়ায় প্রতিদিন অনেক ভিডিওই ভাইরাল হয়, তবে সব ভিডিও আমাদের মন ছুঁয়ে যেতে পারে না। সম্প্রতি এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে যে ভিডিওটি ভাইরাল হয়েছে, তা আবারো প্রমাণ করেছে আমাদের দেশের সেনা জাওয়ানদের দৃঢ় ইচ্ছাশক্তি ও সহ্যশক্তির কথা।

টুইটারের মাধ্যমে এই ভিডিওটি ভাইরাল হয়েছে। প্রতিরক্ষা মন্ত্রকের উধমপুর জনসংযোগ আধিকারিক নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার করেছেন ভিডিওটি। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, এক সেনা জওয়ান প্রচণ্ড তুষারপাতের মাঝেও বন্দুক হাতে দাঁড়িয়ে রয়েছেন নিজের কর্তব্য পালন করার উদ্দেশ্যে। তাদের মধ্যে ইচ্ছাশক্তি ও সহ্যশক্তি যে প্রবল, তা আর আলাদাভাবে বলার অপেক্ষা রাখে না। ভিডিওটি কাশ্মীর সীমান্তের। ভিডিওটি নেটদুনিয়ায় শেয়ার হওয়া মাত্রই ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে সকল নেটনাগরিকদের ও দেশবাসীদের মাঝে। এমন ভিডিও শেয়ার হলে তো ভাইরাল হবেই।

এই ভিডিওটি শেয়ার করে ঐ আধিকারিক লিখেছিলেন, তারা খুব সহজে নিজেদের লক্ষ্যে পৌঁছাতে পারেন না। কঠোর পরিশ্রম ও দৃঢ় ইচ্ছাশক্তির মাধ্যমেই তারা নিজেদের লক্ষ্যে পৌঁছান। কারণ এই গোটা দেশকে তারাই বিপদের হাত থেকে রক্ষা করে যাচ্ছেন প্রতিমুহূর্তে। তাদের উপস্থিতির ও তাদের নিঃস্বার্থ আত্মত্যাগের জন্য আমরা শান্তিতে থাকতে পারি।

Related Articles

Back to top button