×
টেক বার্তা

বাজারে আসতে চলেছে নতুন ইলেকট্রিক Hero HF Delux, কম খরচে ৮৫ কিমি টপ স্পিড

এই নতুন ইলেকট্রিক বাইকে হিরো কোম্পানি দিচ্ছে একটি ব্র্যান্ড নিউ ইলেকট্রিক কিট

Advertisement

সারা ভারতে এই মুহূর্তে সবথেকে বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে পেট্রোল এবং ডিজেলের বাড়তে থাকা দাম। এই সময়ে পেট্রোল এবং ডিজেলের অতিরিক্ত খরচা থেকে রক্ষা পেতে সবাই ইলেকট্রিক যানবাহন ব্যবহার করার পরিকল্পনা নিচ্ছেন। এই মুহূর্তে বিভিন্ন কোম্পানি নতুন নতুন ইলেকট্রিক গাড়ি এবং ইলেকট্রিক বাইক মার্কেটে আনা শুরু করে দিয়েছে যার মধ্যে অন্যতম হলো হিরো। যদি আপনিও ইলেকট্রিক বাইক কেনার ইচ্ছা রাখেন তাহলে এই খবরটি শুধুমাত্র আপনার জন্য। আর কয়েক দিনের মধ্যেই হিরো লঞ্চ করতে চলেছে তাদের একেবারে ব্র্যান্ড নিউ একটি ইলেকট্রিক বাইক যার নাম দেওয়া হয়েছে ইলেকট্রিক Hero HF deluxe। তবে শুধুমাত্র একটি বাইক নয়, হিরো কোম্পানিটি এর সাথে GoGoA1 তৈরি করার পরিকল্পনা নিয়েছে, যা হতে চলেছে একটি ইলেকট্রিক কিট।

Advertisement

হিরো এইচএফ ডিলাক্স এর ইলেকট্রিক ভার্শন, তাদের ইলেকট্রিক ইকোসিস্টেমের পরবর্তী বাইক হতে চলেছে বলে ঘোষণা করে দিয়েছে হিরো কোম্পানি। স্প্লেন্ডার ব্যবহারকারীরা GoGoA1 থেকে অনলাইনে কিনতে পারবেন এই ইলেকট্রিক কনভার্শন কিট। তবে এইচএফ ডিলাক্স এর ইলেকট্রিক কনভার্শন কিট তৈরি করতে আরো কিছুদিন সময় লাগবে বলে জানানো হয়েছে। অনেকটা হিরো স্প্লেন্ডার বাইকের মত করেই আপনাকে আরটিও থেকে অ্যাপ্রুভাল নিতে হবে। স্প্লেন্ডার এর ইলেকট্রিক কিট এই মুহূর্তে মার্কেটে পাওয়া যাচ্ছে এবং এর দাম রাখা হয়েছে ৩৫,০০০ টাকা।

এই একই ধরনের ইলেকট্রিক কিট আপনারা পেয়ে যাবেন এইচএফ ডিলাক্স এর ক্ষেত্রে। তবে স্প্লেন্ডারের থেকে যেহেতু এইচএফ ডিলাক্স বাইকের দাম একটু বেশি, তাই, এর ইলেকট্রিক কিট এর দাম ৩৭,০০০ টাকার আশেপাশে হতে পারে। এছাড়াও এই বাইকে ৫০,০০০ টাকার রিচার্জেবল ব্যাটারি লাগানো হবে। অন্যদিকে, ৯০,০০০ টাকা খরচ হবে জিএসটি সমেত সবকিছু মিলিয়ে।

Advertisement

তবে যে কোন ইলেকট্রিক বাইক এর সঙ্গে এই নতুন এইচএফ ডিলাক্সের তুলনা চলে না। এই বাইকটি নিজের রেঞ্জের সবথেকে ভালো বাইক হতে চলেছে। যেকোনো ইলেকট্রিক বাইক এর থেকে দাম এবং ফিচারের দিক থেকে ভালো নতুন হিরো এইচএফ ডিলাক্স। যদি আমরা এই বাইকের ইলেকট্রিক কিটের ব্যাপারে কথা বলি, এই বাইকে আপনারা পেয়ে যাবেন ২ কিলোওয়াট ঘন্টার ইলেকট্রিক কিট। এর সাথেই থাকবে একটি কানেক্টেড মোটর। ইলেকট্রিক কনভার্শন কিটকে এখানে ইঞ্জিনের জায়গায় লাগানো হবে। এছাড়াও এমসিবি এবং আরো কিছু কনভার্টার বাইকের সাইড বডি প্যানেলে কারেক্ট করা হবে।

Related Articles

Back to top button