বলিউডবিনোদন

83 Box Office Collection: বক্স-অফিসে সাফল্য অধরাই থাকলো রণবীর সিং অভিনীত ‘৮৩’র

চলতি মাসের ২৪’শে ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে রণবীর সিং অভিনীত ‘৮৩’। এই ছবি ভারতের প্রথম বিশ্বকাপ জয়ের প্রেক্ষাপটেই তৈরি হয়েছে। এই ছবিতে কপিল দেবের ভূমিকায় অভিনয় করেছেন রণবীর সিং ও তার স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন দীপিকা পাডুকোন। তবে কবির খান পরিচালিত ছবি প্রত্যাশা অনুযায়ী বক্সঅফিসে ব্যবসা করতে পারেনি।

এই ছবি মুক্তির আগে থেকেই এই ছবি নিয়ে উচ্ছ্বসিত ছিলেন অগণিত দর্শকরা। চলচ্চিত্র সমালোচকদেরও প্রশংসা কুড়িয়েছে এই ছবি। এই ছবি বক্স অফিসে যতটা ছাপ ফেলবে ধারণা করা হয়েছিল, সেই ধারণা সত্যি না হওয়ায় হতবাক সকলেই। প্রত্যাশামতো বক্সঅফিস কাঁপাতে পারেনি ‘৮৩’। উল্লেখ্য, মুক্তির পর তিনদিনে মোট ৪৭ কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি।

কবির খান পরিচালিত রণবীর-দীপিকা অভিনীত ‘৮৩’ প্রথম দিনে বক্স অফিসে ১২.৬৪ কোটি টাকার ব্যবসা করেছে। দ্বিতীয় দিন এই ছবির আয় বেড়ে হয়েছিল ১৬.৯৫ কোটি টাকা। ক্রিসমাসের ছুটিতে এই ছবি বক্স অফিসে অনেক বেশি আয় করবে বলেই ধারণা করা হয়েছিল। এই ছবি শহরের প্রেক্ষাগৃহে এবং মাল্টিপ্লেক্সে ভালো ব্যবসা করলেও শহরতলী এবং গ্রামাঞ্চলে বিশেষ ছাপ ফেলতে পারেনি। উল্লেখ্য, তিনদিনে সব মিলিয়ে ৪৭ কোটি টাকা আয় হয়েছে ‘৮৩’র।

একইসাথে প্রেক্ষাগৃহে তেলেগু ছবি ‘পুষ্পা: দ্য রাইজ’ এবং হলিউডের ‘স্পাইডার-ম্যান নো ওয়ে হোম’ চলছে। এই দুটি ছবিই বক্স অফিসে বেশ ছাপ ফেলেছে, তা বলাই বাহুল্য। ‘স্পাইডার-ম্যান নো ওয়ে হোম’ এই ছবিটি প্রথম তিন দিনেই ১০০ কোটি টাকা আয় করেছে। অল্লু অর্জুন ও রশ্মিকা মন্দনা অভিনীত ‘পুষ্পা: দ্য রাইজ’ও ১০ দিন ২০০ কোটি টাকার ছুটে চলেছে। বলাই বাহুল্য, এই দুটি ছবিই দ্বিতীয় সপ্তাহতেও বেশ ভালোই ব্যবসা করছে বক্স অফিসে। সেই তুলনায় বলাই যায়, ‘৮৩’ একেবারেই সফল হতে পারেনি বক্স অফিসে।

Related Articles

Back to top button