নিউজরাজ্য

৭ দিনে বাংলায় ডেঙ্গি আক্রান্ত ৩১০৪ জন, নবান্নকে রিপোর্ট পাঠাল রাজ্য স্বাস্থ্য দপ্তর

১২ টি পুরসভার ডেঙ্গি পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক

×
Advertisement

রাজ্যের কাছে এখন নতুন ত্রাস ডেঙ্গি। আজ রাজ্যের স্বাস্থ্য দপ্তর ডেঙ্গি পরিস্থিতি নিয়ে নবান্নকে রিপোর্ট দিয়েছে যা কপালে ভাঁজ ফেলেছে বিশেষজ্ঞদের। সূত্রের খবর অনুযায়ী, কলকাতা থেকে হাওড়াসহ রাজ্যের ১২ টি পুরসভা এলাকায় ক্রমেই বাড়ছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। রিপোর্টে ওই ১২ টি পুরসভার ডেঙ্গি পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক বলে উল্লেখ করা হয়েছে। এই তালিকায় রয়েছে বালি, কামারহাটি, পানিহাটি, বিধাননগর, শিলিগুড়ি, টিটাগর, আসানসোল, ইংরেজবাজার, রাজপুর, সোনারপুর ইত্যাদি।

Advertisements
Advertisement

জানা গিয়েছে, চলতি সপ্তাহে রাজ্যে প্রায় ৩১০৪ জন ডেঙ্গি আক্রান্ত হলে নথিভুক্ত করা হয়েছে। এই বিশাল সংখ্যা যে উদ্বেগের কারণ তা আলাদাভাবে বলার দরকার পড়ে না। তুলনা করে বলতে গেলে গত বছর গোটা রাজ্যে আক্রান্তের সংখ্যা ছিল ৪৫৭ জন। ডেঙ্গি নিয়ন্ত্রণে আনার জন্য তৎপর রাজ্যস্বাস্থ্য দপ্তর। ইতিমধ্যেই নবান্নে উচ্চ পর্যায়ের বৈঠক হয়েছে এই মশাবাহিত রোগ নিয়ন্ত্রণ করার রোডম্যাপ নির্ধারণ করতে।

Advertisements

স্বাস্থ্য দপ্তরের কাছে চিন্তা গ্রামীণ এলাকার ১৬টি ব্লকে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা নিয়ে। ১২ টি জেলায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। সেগুলি হল কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়ি, দক্ষিণ দিনাজপুর, মালদা, বীরভূম, রামপুরহাট, হুগলি, হাওড়া, দক্ষিণ চব্বিশ পরগনা, ডায়মন্ড হারবার। চলতি সপ্তাহে কলকাতাতে ডেঙ্গি আক্রান্ত হয়েছেন ২৩১ জন। এই সপ্তাহে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে জলপাইগুড়ি জেলায়। মাত্র সাতদিনে আক্রান্তের সংখ্যা ৭৩১ জন। হাওড়াতে এক সপ্তাহে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ৩৭২ জন। এছাড়া গত বৃহস্পতিবার ডেঙ্গি আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে কলকাতার এক স্কুল পড়ুয়া যুবকের।

Advertisements
Advertisement

Related Articles

Back to top button