ক্রিকেটখেলা

ক্রিকেট ধর্মঘট, বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে নজিরবহীন ঘটনা

×
Advertisement

প্রীতম দাস, নিজস্ব প্রতিনিধি: বাংলাদেশের ক্রিকেটে হঠাৎ এমন অচলাবস্থা তৈরি হয়েছে যার জন্য সে দেশের ক্রিকেটাররা ধর্মঘট এর ডাক দিয়েছেন। যার ফলে আসন্ন ভারত বাংলাদেশ সিরিজ নিয়ে অনিশ্চয়তার মেঘ দেখছে ক্রিকেট ভক্তকুল।

Advertisements
Advertisement

সোমবার দুপুরে মিরপুরের শের ই বাংলা স্টেডিয়ামে সাংবাদিক সম্মেলনে এগার দফা দাবি পেশ করলেন ক্রিকেটাররা। শাকিব আল হাসান , তামিম ইকবাল, মুশফিকুর রহিমের মত আরো অনেক সে দেশের নামজাদা ক্রিকেটাররা তাদের দাবি না মানা পর্যন্ত খেলবেন না বলে জানিয়ে দিয়েছেন যা সে দেশের ক্রিকেট ইতিহাসে নজিরবহীন ঘটনা বলে মনে করা হচ্ছে।

Advertisements

কিন্তু এই ধর্মঘটের পেছনে বেশ কিছু কারণ উঠে আসছে। যেমন- বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফ্র্যাঞ্চাইজি মডেল বাতিল করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দ্বিতীয়ত, প্রথম শ্রেণীর ক্রিকেটে ম্যাচ ফি বাড়ানো হয়নি। যার ফলে সে দেশের ক্রিকেটার দের আয় অনেক কমে গেছে বলে গত মাস থেকেই অসন্তোষ প্রকাশ করেছেন বেশ কিছু ক্রিকেটার। তবে এবার সমস্ত ক্রিকেটার একজোট হয়ে প্রতিবাদ ও ধর্মঘট এর রাস্তা বেছে নেয়।

Advertisements
Advertisement

খেলোয়াড় দের বেতন বৃদ্ধি, চুক্তিবদ্ধ ক্রিকেটার দের সংখ্যা বাড়ানোর দাবি, বোর্ডের বেতন এর আওতায় থাকা সমস্ত কর্মীর বেতন বৃদ্ধি, পরিকাঠামোর উন্নয়ন, ক্রিকেটের বিভিন্ন স্তরে চলা দুর্নীতির দমন ইত্যাদি প্রসঙ্গ তারা তাদের ১১ দফা দাবিতে তুলে ধরেছেন ও তাদের দাবি না মানা পর্যন্ত খেলবেন না বলে জানিয়ে দিয়েছেন সে দেশের ক্রিকেটাররা।

এদিকে ৩,৭ ও ১০ নভেম্বর যথাক্রমে দিল্লিতে, রাজকোট ও নাগপুরে ভারত বাংলাদেশ টি টোয়েন্টি ম্যাচ হবার কথা। এছাড়াও , ১৪ নভেম্বর ইন্দোর ও ২২ নভেম্বর কলকাতাতে টেস্ট হবার কথা আছে কিন্তু এর আগেই বাংলাদেশের ক্রিকেটে এই অচলাবস্থা ক্রিকেট ভক্তদের কাছে আশঙ্কার সৃষ্টি করেছে।

Related Articles

Back to top button