Today Trending Newsআন্তর্জাতিকনিউজ

করোনার দাপট ইতালিতে, একদিনে মৃত্যু ৯৬৯ জনের

×
Advertisement

করোনা আক্রান্তের সংখ্যায় চীনকেও ছাপিয়ে গেলো ইতালি। ন্যাশনাল এমার্জেন্সি রেসপোন্স বিভাগের সঙ্গে সমন্বয়কারী ইতালির চাইল্ড প্রোটেকশন ডিপার্টমেন্ট জানিয়েছে যে শুক্রবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা হয়েছে ৮৬,৪৯৮ জন। যার মধ্যে মৃতের সংখ্যা বেড়ে ৯১৩৪ জন। একটি সংবাদ সংস্থার মাধ্যমে জানা গেছে একদিনে ইতালিতে মারা গেছে ৯৬৯ জন। এতো সংখ্যক মৃত্যুতে স্তম্ভিত গোটা বিশ্ব।

Advertisements
Advertisement

এখনও পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী দেখা গেছে, মোট আক্রান্তের মধ্যে ১০,৯৫০ জন সেরে উঠেছেন। বর্তমানে সংক্রমণ রয়েছে এমন সংখ্যা ৬৬,৪১৩ যার ৬ শতাংশ(৩,৭৩২ জন) ইন্টেন্সিভ কেয়ারের অধীনে রয়েছেন। শুক্রবার ৪,৪০১ জনের রিপোর্টে পজিটিভ রেসাল্ট পাওয়া গেছে। ন্যাশনাল হেল্থ ইনস্টিটিউট জানিয়েছে যে, প্রায় ৬,৪১৪ জন স্বাস্থ্যকর্মী এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

Advertisements

একটি সাংবাদিক সম্মেলনে বর্তমানে দায়িত্ব প্রাপ্ত জাতীয় কমিশনার ডোমেনিকো আরকুরি বলেছেন, “ইতালি এবং বিশ্বের অন্যান্য অংশ থেকে পাওয়া তথ্য অনুযায়ী এটা স্পষ্ট যে, বর্তমান পরিস্থিতি কত বড়ো আন্তর্জাতিক স্বাস্থ্য সংকট। এই অবস্থায় সকলের সহযোগিতা করা ছাড়া আর কোনো পথ নেই। মহামারী রোধের জন্য প্রয়োজনীয় সরঞ্জাম ক্রয় করার চেষ্টা করা হচ্ছে।” এছাড়াও তিনি শিল্প উৎপাদন জোরদার করতে ইতালির উৎপাদক ও সামাজিক উদ্যোক্তাদের এগিয়ে আসার জন্য আর্জি জানিয়েছেন।

Advertisements
Advertisement

Related Articles

Back to top button